বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:০৩ অপরাহ্ন

‘কালোজিরা ও মধু খেয়ে আমি করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছি’

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০, ৯.০৭ পিএম

আন্তর্জাতিক টুডে


প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শও দিয়েছে সরকার। এই সময়টায় সবচেয়ে বেশি প্রয়োজন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো।

বিজ্ঞাপন

শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো উত্তম কার্যকর হতে পারে দুটি উপাদান- মধু ও কালোজিরা। মধু ও কালোজিরা খেয়ে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে ওঠার ঘটনাও গোটা পৃথিবীর সামনে উঠে এসেছে।

গত সপ্তাহেই নাইজেরিয়ার ওয়ো রাজ্যের গভর্নর সেয়ি মাকিন্দে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন । কিন্তু এখন তিনি করোনার হাত থেকে বেঁচে ফিরেছেন।করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে-ই তিনি আইসোলেশন ছিলেন। অবশেষে তিনি জয় পেয়েছেন হেরে গেছে করোনা।

বিজ্ঞাপন

কি করে করোনার সঙ্গে যুদ্ধ করেছেন। কি ধরনের খাবার তিনি খেয়েছেন?

নাইজেরিয়ার ওয়ো রাজ্যের গভর্নর সেয়ি মাকিন্দে জানিয়েছেন, শুধু কালোজিরা আর মধু খেয়েই তিনি করোনা থেকে সুস্থ হয়েছেন। করোনার হাত থেকে বাঁচতে শরীরের ইমিউনিটিকে শক্তিশালী করার কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

তিনি আরও জানিয়েছেন, ওয়ো রাজ্যের স্বাস্থ্যসেবা বোর্ডের নির্বাহী সচিব ড. মাইদেন ওলাতুনজি আমার হাতে কালোজিরা তুলে দেন। তার সঙ্গে মধু মিশিয়ে দেন তিনি। আমি সেটা খেয়েছি। আর এই প্রাকৃতিক উপাদানগুলোই ইমিউনিটিকে শক্তিশালী করে আর করোনাভাইরাস নির্মূল করে।

তিনি উপদেশ দিয়ে বলেছেন, মাইদেন ওলাতুনজি কালোজিরা আর মধুর মিশ্রণটি সকালে একবার ও সন্ধ্যায় একবার খেতে বলেন। আমি সেই উপদেশ মেনে চলেছি। আমি এখন ঠিক আছি। আমি এখন করোনা মুক্ত। আমি বলতে চাই, করোনার এই সময়ে আতঙ্কিত হলে চলবে না। এ সময়টাই চিকিৎসকের উপদেশ মেনে চললে অতি দ্রুত সুস্থ হওয়া যায়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today