বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০১:০৫ পূর্বাহ্ন

হঠাৎ করেই চলমান পরীক্ষা বন্ধ করা অযৌক্তিক : কুবি শিক্ষার্থীদের অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১, ৬.৩৩ পিএম

চৌধুরী মাসাবি, কুবি প্রতিনিধি: পরীক্ষা চলমান রাখার দাবিতে মানববন্ধন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ভাষ্কর্যের সামনে শিক্ষার্থীরা রুটিন হয়ে যাওয়া পরিক্ষা নিয়ে নেওয়ার দাবিতে মানবন্ধন করেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এক মিটিংয়ে বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য মোহদয় এবং সকল অনুষদের ডিন।

এই সিদ্ধান্তে স্নাতক ও স্নাতকোত্তর মিলিয়ে ৫৮টি সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা আটকে গেছে। এতে ফের ভয়াবহ সেশনজটের কবলে পড়তে যাচ্ছেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের অভিযোগ, সর্বত্র স্বাভাবিক চলাচল থাকলেও হঠাৎ করেই চলমান পরীক্ষা বন্ধ করা অযৌক্তিক। অন্তত রুটিন প্রকাশ হওয়া কোর্সের পরীক্ষাগুলো নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১১তম আবর্তনের শিক্ষার্থী রিদওয়ান ইসলামের সাথে কথা বললে তিনি জানান, “আমি ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। স্বাভাবিকভাবে নিয়মে আগালে এই ফেব্রুয়ারীতেই আমার অনার্স শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু করোনায় এক বছর পিছিয়ে গেলাম৷ তবে এর মধ্যেই বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরু হওয়ায় কিছুটা আশার আলো দেখেছিলাম৷ কিন্তু আবার প্রায় তিন মাসের মতো সময় ছুটি প্রলম্বিত হওয়ায় হতাশ হয়ে পড়েছি।
বিপরীতে দুনীয়ার সব কাজ চলে,শুধু বিশ্ববিদ্যালয়ের পরিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি পরীক্ষা দিবে তাতেও সমস্যা।শিক্ষার্থীদের জীবনের এতোগুলো সময় কেড়ে নিয়ে হতশায় নিমজ্জিত করবেন না।”

বিজ্ঞাপন

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের বলেন, “শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে পরীক্ষা স্থগিত করা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version