শনিবার, ১৫ মে ২০২১, ০৫:২৮ অপরাহ্ন

কুবি: ১০ বছরে একটি ক্লাসরুম, ক্লাসরুম সংকট নিরসনে আন্দোলন

  • আপডেট টাইম সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ১০.৩১ পিএম

কুবি টুডেঃ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের ক্লাসরুম সংকট নিরসনের আশ্বাসের সময় পার হলেও কোন সমাধান না হওয়ায় বিক্ষোভ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ওই বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ল্যাব, শিক্ষক সংকট, ক্লাসরুম নিরসনসহ ৫ দফা দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ আন্দোলন চালান বিভাগটির শিক্ষার্থীরা।

আগামীকাল মঙ্গলবার (১২ নভেম্বর) প্রশাসনের সঙ্গে আলোচনায় বসে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে এমন আশ্বাসে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা। তবে সমস্যাগুলো সমাধান না হওয়া পর্যন্ত ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করবেন না বলে ঘোষণা দেন আন্দোলনকারীরা।

আইসিটি বিভাগের বয়স দশ বছর পার হলেও একটি মাত্র ক্লাসরুম আর ৭ জন শিক্ষক নিয়ে শিক্ষা-কার্যক্রম চলাচ্ছে বিভাগটি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বার বার এ সংকট নিরসনের জন্য আবেদন করলেও আশ্বাস দিয়েই দায়িত্ব শেষ করেছে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল বলেন, “আমরা শিক্ষার্থীদের নিয়ে বসেছিলাম। তাদের দাবিগুলো যৌক্তিক। তারা আমাদের আশ্বাসে মঙ্গলবার পর্যন্ত তাদের আন্দোলন স্থগিত করেছে। মঙ্গলবার বসে দাবিগুলোর একটা সমাধান করার চেষ্টা করব।”

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today