কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে আজ থেকে পরীক্ষা শুরু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে আজ থেকে পরীক্ষা শুরু

ক্যাম্পাস টুডে ডেস্ক: স্বাস্থ্যবিধি মেনে আবারও সশরীরে পরীক্ষা গ্রহণ শুরু করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)।

আজ রবিবার (১৩ জুন) থেকে বিশ্ববিদ্যালয়ের কিছু বিভাগের আগেরবারের স্থগিত হওয়া ও অনলাইনে সিলেবাস সম্পন্ন হওয়া কোর্সের ফাইনাল পরীক্ষা এবং কিছু বিভাগে মিডটার্ম পরীক্ষার গ্রহণের মধ্য দিয়ে এ পরীক্ষা কার্যক্রম শুরু হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমোদন সাপেক্ষে আজ ১৩ জুন থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা কার্যক্রম শুরু করেছে। এর আগে গত বছরের ডিসেম্বর মাসে স্বাস্থ্যবিধি মেনে একইভাবে পরীক্ষা শুরু করেছিল এ বিশ্ববিদ্যালয়। তবে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনাক্রমে তা স্থগিত করা হয়।

অন্যদিকে পরীক্ষা গ্রহণ উপলক্ষে পরীক্ষার হলগুলো জীবাণুমুক্তকরণ ও শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি নিশ্চিতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।

এসব বিষয়ে গতকাল একাধিক বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিজ্ঞপ্তিতে স্বাস্থ্যবিধি পালনে আবশ্য পালনীয় ৭টি নির্দেশনা, পালনীয় বিষয় নিশ্চিত করতে তদারকি কমিটি প্রসঙ্গ উঠে আসে। এছাড়াও পরীক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের বাস চলাচলের সময় সংক্রান্ত বিষয়েও বিজ্ঞপ্তি দেওয়া হয়।

তদারকি কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আজ সকাল থেকেই আমরা পুরো বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্যবিধির বিষয়টি তদারকি করছি। আমাদের এ কার্যক্রম প্রতিদিন চলবে। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে যাতে কোন অবস্থাতেই স্বাস্থ্যবিধি ভঙ্গ করা না হয় সেদিকে আমাদের সজাগ দৃষ্টি আছে এবং থাকবে।#চ্যানেলআই

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *