ধান কাটতে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান যবিপ্রবি উপাচার্যের

ধান কাটতে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান যবিপ্রবি উপাচার্যের

ওয়াশিম আকরাম, যবিপ্রবি প্রতিনিধি


কৃষকের ধান কাটতে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান যবিপ্রবি উপাচার্যের। দেশের এই দুঃসময়ে কৃষকদের ধানকাটতে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

উপাচার্য বলেন, শিক্ষার্থীদের নিজ নিজ এলাকার কৃষকদের সাহায্যে এগিয়ে আসলে এই দুঃসময়ে কৃষকেরা জমির ধানঘরে তুলতে সক্ষম হবেন। অন্যথায় কৃষকরা চরম ক্ষতির সম্মুখীন হবেন।

করোনা ভাইরাসের প্রভাবে থমকে গেছে গোটা বিশ্ব। তার ব্যতিক্রম নয় বাংলাদেশেও। অচলাবস্থা অর্থনীতির সকল চালিকাশক্তি। এখন ধান কেটে ঘরে তোলার মৌসুম, এ সময় কৃষকেরা ধান ঘরে তোলার জন্য পর্যাপ্ত অর্থ ও লোকবল পাচ্ছেন না।

চলমান করোনা ভাইরাসের প্রার্দুভাবে সারাদেশে অঘোষিত লকডাউন চলছে যার ফলে সকল প্রকার পরিবহন বন্ধ রয়েছে। এর ফলে এক এলাকার সাথে অন্য এলাকার যোগাযোগব্যবস্থা বন্ধ হয়ে পড়েছে। এর ফলে বিপাকে পড়েছেন কৃষকেরা। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সময়মত ধান না কাটতে পারলে কৃষকরা চরম ক্ষতির সম্মুখীন হবে। আর করোনার এ সময়ে যদি তারা ফসল ঘরে তুলতে না পারে তাহলে পরবর্তী সময়ে দেশে কঠিন খাদ্যসংকট দেখা দেবে।

এমতাবস্থায় কৃষকের ধান কেটে ঘরে তুল দিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন যবিপ্রবি উপাচার্য।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment