মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:৪৯ পূর্বাহ্ন

কোটি কোটি টাকা আত্মসাৎ, নর্দান ইউনিভার্সিটির চেয়ারম্যান গ্রেপ্তার

  • আপডেট টাইম সোমবার, ১০ জানুয়ারী, ২০২২, ১১.৪২ পিএম
কোটি কোটি টাকা আত্মসাৎ, নর্দান ইউনিভার্সিটির চেয়ারম্যান গ্রেপ্তার

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ২০ (বিশ) কোটি টাকা আত্মসাৎ ও জাল দলিলে জমি লিখে নেওয়ার অভিযোগের মামলায় নর্দার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (১০ জানুয়ারি) রাজধানীর বনানীতে শিক্ষা প্রতিষ্ঠানটির অফিস থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি দল আবু ইউসুফ মো. আব্দুল্লাহকে গ্রেপ্তার করে।

বিজ্ঞাপন

পিবিআই জানায়, খিলক্ষেত থানার একটি মামলায় মো. আব্দুল্লাহকে গ্রেফতার করা হয়। আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্টের উপ-ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম ভূইয়ার করা মামলায় তিনি গ্রেফতার হন। মামলায় তিনি ছাড়াও আরও কয়েকজনের বিরুদ্ধে জাল-জালিয়াতি করে জমি দখল, প্রতারণা ও হুমকির অভিযোগ আনা হয়।

ইবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বিজ্ঞাপন

এজাহারে বলা হয়, নর্দান ইউনিভার্সিটির চেয়ারম্যান মো. আব্দুল্লাহ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস করতে রাজধানীর দক্ষিণখান মৌজায় আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্ট থেকে পাঁচ বিঘা জায়গা কেনেন। ওই জমির ৫০ কোটি টাকা মূল্যের মধ্যে বিভিন্ন সময়ে ৩০ কোটি টাকা পরিশোধ করলেও বাকি টাকা না দিয়েই ভবন নির্মাণ শুরু করেন। তার কাছ থেকে টাকা চাইলে বিভিন্ন সময়ে তা পরিশোধের আশ্বাস দেন। কিন্তু সম্প্রতি টাকা চাইতে গেলে তিনি দাবি করেন জায়গাটি ৯ কোটি ৩৩ লাখ টাকায় তিনি কিনে নিয়েছেন। এ সংক্রান্ত জাল স্টাম্পের দলিলও দেখানো হয়। যা প্রতারণা ও জালিয়াতি করে বিশ্বাস ভঙ্গ করা হয়েছে।

পিবিআইয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, ওই মামলায় প্রধান আসামি মো. আব্দুল্লাহ। এছাড়া মো. রিয়াজুল আলম ও সেলিম মুন্সী নামে দুই জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৬ থেকে ৭ জনকে আসামি করা হয়েছে। মামলার তদন্ত চলছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today