শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৩৪ অপরাহ্ন

ক্যান্সারে হার মানলেন ইবি শিক্ষার্থী রাকিব

  • আপডেট টাইম সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২.২৫ পিএম
ক্যান্সারের কাছে হার মানলেন ইবি শিক্ষার্থী রাকিব

ইবি টুডেঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আব্দুর রাকিব ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আব্দুর রাকিব বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। রবিবার (২৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিভাগ সূত্রে জানা যায়, রাকিব চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার চরইসলামাবাদ গ্রামের শিশ মোহাম্মদের ছেলে। প্রায় ১০ বছর আগে রাজশাহীর নওদাপাড়া মাদরাসায় অধ্যয়নরত অবস্থায় তার প্রথম ক্যান্সার ধরা পড়ে। তখন চিকিৎসায় প্রায় সুস্থ হয়েছিলেন তিনি। পরে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর ২০১৬ সালে আবারো অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার পরে আবারো একটু সুস্থ হন তিনি।

বিজ্ঞাপন

প্রায় ১৫ দিন আগে আবারো অসুস্থ হয়ে পড়েন রাকিব। এ সময় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সোমবার সকাল ৯টায় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

বিশ্ব পর্যটন দিবস: পর্যটন নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ভাবনা ও প্রত্যাশা

বিজ্ঞাপন

১৪ নভেম্বর থেকে এসএসসি পরীক্ষা, আজ রুটিন প্রকাশ

ইবি আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, আব্দুর রাকিবের মৃত্যুতে আমরা গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি। তার মৃত্যুতে আমাদের বিভাগ একজন মেধাবী শিক্ষার্থীকে এবং দেশ একজন দক্ষ নাগরিককে হারালো। আল্লাহ যেন তাকে জান্নাত নসিব করেন ও তার পরিবারকে ধৈর্যধারণ করার তাওফিক দেন।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today