ক্যাম্পাস খুললেই নতুন ট্রেন পাবেন চবি শিক্ষার্থীরা

ক্যাম্পাস খুললেই নতুন ট্রেন পাবেন চবি শিক্ষার্থীরা

চবি প্রতিনিধিঃ পূর্বপ্রতিশ্রুতি অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) খুললেই নতুন ট্রেন পাচ্ছে চবি শিক্ষার্থীরা। বিষয়টি চবি কর্তৃপক্ষকে জানিয়েছন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি নিজে এসে ট্রেনটি উদ্বোধন করবেন বলে জানিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.রবিউল হাসান ভুইঁয়া।

শনিবার (৬ ফেব্রুয়ারি) রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের সাথে সাক্ষাৎ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির একটি দল। এ সময় রেলমন্ত্রী এসব কথা বলেন।

চবি প্রক্টর রবিউল হাসান ভুইঁয়া দ্য ক্যাম্পাস টূডে’কে বলেন, “মন্ত্রীমহোদয় বলেছেন আমাদের আগের যে ট্রেনগুলো আছে সেগুলো সংস্কার করে দিবেন।পাশাপাশি নতুন একটা ট্রেন দেওয়া হবে।ক্যাম্পাস খুললেই তিনি এসে ট্রেনটি উদ্বোধন করবেন।’’

ট্রেনটি কোন ধরণের হবে সে প্রশ্নের উত্তরে চবি প্রক্টর বলেন, “এটি ডেমু নাকি শাটল এব্যাপারে কিছু বলেননি রেলমন্ত্রী। তবে ভালো একটি নতুন ট্রেন দিবেন বলে তিনি জানিয়েছেন।’’

প্রসঙ্গত, ২০১৯ সালে ২৪ জুলাই রেলমন্ত্রী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসেন।এসময় এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, রেলওয়ের উর্ধতন কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন।বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে রেলমন্ত্রী ঘোষণা দেন, এসি ও ওয়াই-ফাইসহ ১৫-১৬ বগি বিশিষ্ট একটি নতুন ট্রেন দিবেন চবি শিক্ষার্থীদের।

এসময় মন্ত্রী চবি রুটের রেললাইনের দুরবস্থার সমালোচনা করেন এবং দ্রুততম সময়ের মধ্যে সংস্কারের নির্দেশ দেন।পরবর্তীতে গতবছর রেললাইন সংস্কার, প্লাটর্ফম নির্মাণ, স্লিপার পরিবর্তনসহ সংস্কার করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *