রবিবার, ২৯ মে ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন

ক্যাম্পাস ছাড়ার অনুরোধ ভিসির, ভিসির পদত্যাগ চান শিক্ষার্থীরা

  • আপডেট টাইম সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২, ২.১৬ পিএম
শাবিপ্রবির গবেষণায় চৌর্যবৃত্তির সুযোগ নেই: ভিসি

ক্যাম্পাস টুডে ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদিকে, বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদেরকে প্রশাসনের সিদ্ধান্ত মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন । সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ আহ্বান জানান।

সোমবার সকাল থেকেই ‘যেই ভিসি গ্রেনেড ছোড়ে, সেই ভিসির পদত্যাগ চাই’, ‘যেই ভিসি ছাত্র মারে, সেই ভিসি চাই না’, ‘যেই ভিসি গুলি ছোড়ে, সেই ভিসির পদত্যাগ চাই’, ‘শিক্ষার্থীর ওপর হামলা কেন প্রশাসন জবাব চাই’, ‘সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও’ স্লোগানে ক্যাম্পাস উত্তাল করে তোলেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবি, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

শাবিপ্রবি: ছাত্রলীগের হামলা, ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

বিজ্ঞাপন

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শিক্ষার্থীরা অত্যান্ত সুশৃঙ্খল এবং ভালো। তারা কিন্তু বিশ্ববিদ্যালয় গতিবিধিতে অত্যান্ত খুশি। করোনাকালীন সময়ে যে ধরনের ব্যবস্থা আমরা নিতে পেরেছি খুব কম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীবান্ধব হয়ে এ ধরনের সিদ্ধান্ত নিতে পেরেছে। কিন্তু বর্তমানে খুব অল্প সংখ্যক শিক্ষার্থী বিভ্রান্ত হয়ে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চেষ্টা করতেছে।

তিনি আরও বলেন, দেশের মধ্যে একটি অন্যতম শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় এটি। শিক্ষার্থীদের দাবি-দাওয়া আমরা গুরুত্বের সঙ্গে বিবেচনা করি। শিক্ষার্থীদের চলমান আন্দোলনের বিষয়ে আমি বলবো, যেভাবে সিদ্ধান্ত নেওয়া আছে তারা সেটি মেনে নিয়ে কিছু দিনের জন্য ক্যাম্পাসের বাইরে অবস্থান করুক। তারপর আমরা বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে জানিয়ে দেবো।

বিজ্ঞাপন

আন্দোলনরত একাধিক শিক্ষার্থী জানিয়েছেন, যেকোনো পরিস্থিতিতে তারা ক্যাম্পাস ছাড়বেন না। এমনকি তাদের ক্যাম্পাস ছাড়তে বলায় প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেন তারা। যতক্ষণ না ‘স্বৈরাচার’ উপাচার্য পদত্যাগ করছেন, ততক্ষণ আন্দোলনের মাঠে থাকবেন তারা।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version