রবিবার, ২২ মে ২০২২, ০৫:০১ পূর্বাহ্ন

ক্লাসের শিক্ষাই যথেষ্ট নয়, বাইরেও অনেক কিছু শেখার আছে: ড. মুহম্মদ জাফর ইকবাল

  • আপডেট টাইম সোমবার, ২৮ মার্চ, ২০২২, ১০.৫৩ পিএম
ক্লাসের শিক্ষাই যথেষ্ট নয়, বাইরেও অনেক কিছু শেখার আছে: ড. মুহম্মদ জাফর ইকবাল

আরমান তামিম, ববি প্রতিনিধিঃ তারুণ্য জীবনের শ্রেষ্ঠ সময়। জীবনে ভাল কিছু করতে হলে টেকনোলজি তথা তথ্য-প্রযুক্তির অবাধ ব্যবহার রোধ ও সময়ের সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে । কোন কারনে হতাশ না হয়ে বরং সকল বিষয় উপভোগ করতে হবে। শ্রেণিকক্ষের শিক্ষাই যথেষ্ট নয়, এর বাইরেও অনেক কিছু শেখার আছে। ক্লাস রুমে তোমাদের যা জানার তার ৫% শিখবে, বাকি ৯৫% শিখবে বাইরে। নিজেদের বিকশিত করার জন্য তোমাদেরকে বিভিন্ন প্রতিযোগিতামূলক কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন বরেণ্য শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বিজ্ঞাপন

২৮ মার্চ ২০২২ তারিখ দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এসময় উপাচার্য মহোদয় বলেন, যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা লাভ করেছি তাদের প্রতি আমাদের দায় রয়েছে। দায় রয়েছে দেশের প্রতি ও নিজের পরিবারের প্রতি। আমাদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে নিজেদের অর্জিত জ্ঞান ও মানবিক কর্মকান্ডের মাধ্যমে দেশের জন্য কাজ করে যেতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ বিশ্ববিদ্যালয়টি অচিরেই শিক্ষা, গবেষণা ও সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে দেশে ও আন্তর্জাতিক ক্ষেত্রে অনেকদূর এগিয়ে যাবে এ প্রত্যাশা ব্যক্ত করেন উপাচার্য মহোদয় ।

কলা ও মানবিক অনুষদের ডিন এবং রেজিস্ট্রার (অ:দা.) অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীনের সথ্গলনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রবীর ও আয়োজক কমিটির সদস্য-সচিব ড. মোঃ খোরশেদ আলম । অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ আব্দুল কাইউম ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অনামিকা বিশ্বাস। নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আইন বিভাগের শিক্ষার্থী মরিয়ম নূপুর ও পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল শাওন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক ভ. মুহম্মদ জাফর ইকবাল এর সহধর্মীনি প্রফেসর ভ. ইয়াসমিন হকসহ প্রশাসনের কর্তাব্যক্তি, বিভিন্ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংবাদিকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। ওরিয়েন্টেশন শেষে বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today