বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

খাদ্যসামগ্রী বিতরণ করলো বাংলাদেশ এনভায়রনমেন্ট প্রোটেকশন সোসাইটি

  • আপডেট টাইম সোমবার, ২০ এপ্রিল, ২০২০, ১১.২৭ পিএম

ওয়াসিফ রিয়াদ


করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণে অসহায় দিনমজুর খেটে খাওয়া মানুষের জন্য বাংলাদেশ এনভায়রনমেন্ট প্রোটেকশন সোসাইটি (বিইপিএস) এর পক্ষ থেকে দ্বিতীয় বারের মতো করোনায় লকডাউনে বসে থাকা দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

প্রথম ধাপের পর ঝিনাইদহের হরিণাকুণ্ডু থানার চাদপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের দিনমজুর দশ পরিবারকে এসব ত্রাণ দেয়া হয়। ত্রাণ দেয়ার ক্ষেত্রে দিনমজুর পরিবারটির সদস্য সংখ্যা বিবেচনা করে প্রয়োজন অনুসারে দেয়া হয়।

সংগঠন সূত্রে , একটি পরিবারের জন্য এক মাসের খাবার দেয়া হয়েছে। এক্ষেত্রে পরিবারটির সদস্য সংখ্যা বিবেচনায় আনা হয়েছে। চারজন সদস্যবিশিষ্ট পরিবারের জন্য ৩০ কেজি চাউল, আধা কেজি লবণ, ডাউল, দুই কেজি সয়াবিন তেল, দুই কেজি আলু দেয়া হয়েছে।

সংগঠনটির পরিচালক মো. গোলাম মোস্তফা বলেন, নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনের একজন প্রবাসী সদস্যের অর্থায়নে এসব সামগ্রী বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে সারাদেশে এখন লকডাউন। এমতাবস্থায় প্রায় সকলেই কর্মহীন হয়ে পড়েছে। বিশেষ করে অসহায় হয়ে পড়েছে দিনমজুর ভিত্তিক পরিবারগুলো। এর আগেও আমাদের সংগঠনের পক্ষ থেকে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছিল। পরিবেশ পরিস্থিতির অালোকে আমাদের বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, আরটিভির লাভ ফর নেচার ক্যাম্পেইনে পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশ এনভায়রনমেন্ট প্রোটেকশন সোসাইটি (বিইপিএস) প্রতিষ্ঠার পর থেকেই বাংলাদেশের পরিবেশ-প্রকৃতি -প্রাণী সংরক্ষণে কাজ করে আসছে। কিন্তু এই মহামারিতে এক ব্যাতিক্রমি উদ্যোগ নিতে দেখা গেল।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today