খাদ্য সুরক্ষিত করতে দুই কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর কোর্স চালু

খাদ্য সুরক্ষিত করতে দুই কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর কোর্স চালু

ক্যাম্পাস টুডে ডেস্ক


দেশের খাদ্য নিরাপত্তাকে আরো সুরক্ষিত এবং কর্মোদ্যমকে জাগ্রত করার প্রয়াসে দুটি কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত খাদ্য সুরক্ষায় বিষয়ের ওপর স্নাতকোত্তর কোর্স চালু হতে যাচ্ছে।

আজ ৩০শে জুন মঙ্গলবার ভার্চুয়াল মাধ্যমে প্রকল্পটি উদ্বোধন করা হয়।

নেদারল্যান্ড ভিত্তিক দাতব্য সংস্থা নাফিকের প্রাতিষ্ঠানিক সহযোগিতা প্রকল্প আওতায় রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এবং ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শুরু হতে যাচ্ছে এ কোর্স।

নতুন এই প্রকল্পের আওতায় নিরাপদ খাদ্য নিয়ে কাজ করা পেশাদারদের বৃত্তিমূলক ও প্রশিক্ষণ ভিত্তিক শর্ট কোর্স চালু করা হবে। এছাড়া প্রকল্পটির আওতায় শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণায় সহায়তা প্রদান করা হবে।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোহাম্মদ আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. হারুনুর রশিদ, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বোর্ড সদস্য মঞ্জুর মোর্শেদ আহমেদ এবং নেদারল্যান্ডসের পক্ষ থেকে বক্তব্য রাখেন ম্যারিয়েন ভেন ডর্প ও মনিকা সোপভ। প্রকল্পটি চলবে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত।

ভার্চুয়াল উদ্বােধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডের এম্বাসেডর হেরি ভারওয়েজি, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. লুৎফুল হাসান ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইউম সরকার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *