বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:৫৫ অপরাহ্ন

খাবারের জন্য দৌড়ে এসে দু’হাত পেতেছে ক্ষুধার্ত শিশুটি

  • আপডেট টাইম শনিবার, ২ মে, ২০২০, ১.১১ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ করোনা সবাইকে যেন অসহায় করে দিয়েছে। কর্মক্ষেত্র নেই। অধিকাংশ মানুষের ঘরে খাবার নেই। এমন পরিস্থিতিতে অনেকে অসহায়দের পাশে থেকে খাদ্যসামগ্রী দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় রাস্তায় খাবার বিলি করছেন এক যুবক।

দূর থেকে বিষয়টি বুঝতে পেরে প্রাণপণ দৌড়ে এসে দু’হাত পেতেছে একটি ক্ষুধার্ত শিশু। ইতোমধ্যে এক ক্ষুধার্ত শিশুর খাবার নেয়ার চিত্র সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ছবিটি কুষ্টিয়া শহরের এনএস রোড থেকে তোলা। আর ত্রাণ বিতরণকারী ওই তরুণ কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ আহমেদ।একদিন না খেয়ে থাকা শিশুটি তাকে ত্রাণ বিতরণ করতে দেখে এভাবে দৌঁড়ে আসে।

ক্ষুদার্ত এই শিশুর এমন অস্বাভাবিক দৌড় দেখে সাধারণ ক্ষুধার্ত মানুষও হয়তো তার নিজের খাবারটি শিশুটিকে দিয়ে দিতো।

করোনা সংকটে ইতোমধ্যে ছাত্রলীগ নেতা মানুষের পাশে দাঁড়িয়ে আলোচিত। রমজানে ইফতার সামগ্রী বিতরণের পাশাপাশি রান্না খাবার তুলে দিচ্ছেন ছিন্নমূল অসহায় মানুষের মধ্যে। তেমনি শহরে খাবার বিতরণকালে এই শিশুর এমন একমুঠো খাবার জোগাড়ের চেষ্টা থাকে অবাক করেছে।

ছাত্রলীগ নেতা সাদ আহমেদ বলেন, “আমি কুষ্টিয়া শহরের এনএস রোডে বুধবার যখন রোজাদার মানুষের মধ্যে ইফতার বিতরণ করছিলাম তখন ৫/৬ বছরের একটি ছোট শিশু আমার দিকে দৌড়ে আসে একটি প্যাকেটের জন্য। বিষয়টি আমাকে ব্যাপকভাবে নাড়া দিয়েছে।”

তিনি আরও বলেন, ” দৌড়ে এসে ওই শিশু আমাকে বলে আমি একদিন ধরে কিছু খাইনি, আমার ক্ষুধা লেগেছে আমাকে একটি প্যাকেট দেবেন? যখন ওই শিশুটির হাতে একটি প্যাকেট তুলে দিলাম তখন শিশুটির অনুভূতি দেখে আমার চোখে পানি চলে আসে। আমি শিশুটিকে জড়িয়ে ধরে তাকে খাবার দিই।”

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today