খুলনা বিশ্ববিদ্যালয়ে বাঁধনের শীতবস্ত্র বিতরণ

খুলনা বিশ্ববিদ্যালয়ে বাঁধনের শীতবস্ত্র বিতরণ

খুবি প্রতিনিধি

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) বাঁধন এর পক্ষ থেকে উপাচার্যের বাসভবন সংলগ্ন মাঠে সুবিধাবঞ্চিতদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
আজ দুপুর ১২ ঘটিকায় এ শীতবস্ত্র বিতরণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান একজনের হাতে শীতবস্ত্র তুলে দিয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন।

সরেজমিনে জানা যায় , করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রথম দফায় ১৫০ জন সুবিধাবঞ্চিত মানুষের মাঝে কম্বল ও মাস্ক বিতরণ করা হয়েছে এবং দ্বিতীয় দফায় অনুষ্ঠানে আসতে পারেননি এমন আরও ৫০ জনকে বাধনের সদস্যরা শীতবস্ত্র পৌঁছে দেবেন।

এ সময় উপাচার্য ফায়েক উজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেক সংগঠন রয়েছে, তবে বাধনের কার্যক্রম ব্যতিক্রমী। করোনার মারাত্মক প্রকোপের মধ্যেও বাঁধন খুবি ইউনিটের কর্মীরা মুমুর্ষু রোগীদের জন্য প্রতিদিন প্রায় দশ ব্যাগ রক্তের ব্যবস্থা করেছে।

উপাচার্য আরও বলেন , তারা কখনো বন্যা কবলিত অঞ্চলে মানুষের সাহায্যে ছুটে গেছে, আবার এখন সুবিধাবঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করছে। এই কাজগুলো করতে করতে তারা নিজেদের মানবসেবায় উদ্বুদ্ধ করে তুলছে এবং পরবর্তী কর্মজীবনেও তারা এই ধরনের কাজের সাথে যুক্ত থাকবে এই আশাবাদ ব্যক্ত করছি। এ সময় আরও বক্তব্য রাখেন ফার্মেসি ডিসিপ্লিনের প্রধান অধ্যাপক ড. আশীষ কুমার দাস।

প্রসঙ্গত, ‘বাধন-খুলনা বিশ্ববিদ্যালয় ইউনিট’ ২০০৬ সালে বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *