মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৪০ অপরাহ্ন

খুলনা বিশ্ববিদ্যালয়ে স্বল্পমূল্যে ইন্টারনেট সেবায় গ্রামীণফোনের সিম হস্তান্তর

  • আপডেট টাইম রবিবার, ১ নভেম্বর, ২০২০, ৯.১১ পিএম

খুবি প্রতিনিধি

বর্তমানে করোনা পরিস্থিতিতে দেশের শিক্ষাকার্যক্রম নাজেহাল অবস্থায় পতিত হয়েছে । এই ভয়ঙ্কর মহামারীকে মাথায় রেখে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ অবস্থায় রয়েছে।
মহামারীর এই সংকটকালীন সময়ে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে শিক্ষাকার্যক্রম সচল রেখে শিক্ষার্থীদের শিক্ষাদানে অব্যাহত রেখেছেন।

বিজ্ঞাপন

করোনা মহামারীর এই পরিস্থিতিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখার সুবিধার লক্ষ্যে গ্রামীণফোনের সাথে স্বল্পমূল্যে ইন্টারনেট সেবা প্রদানে স্বাক্ষরিত এমওইউ এর প্রেক্ষিতে আজ( ১ নভেম্বর) এই সিম হস্তান্তর করা হয়।
উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান সিম গ্রহণ করে গ্রামীণফোন এবং বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কমিটিকে দ্রুত এই চুক্তি বাস্তবায়নের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি গ্রামীণফোনের মতো সেবাদানকারী প্রতিষ্ঠানকে এ ধরণের আরও জনবান্ধব বা কল্যাণপ্রসূ উদ্যোগ গ্রহণের জন্য আহবান জানান।

সিম হস্তান্তরের সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান কুদ্দুস, সংশ্লিষ্ট কমিটির আহবায়ক কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আনিসুর রহমান, সদস্য অর্থনীতি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ নাসিফ আহসান, ইলেক্ট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ শামীম আহসান, ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন এবং গ্রামীণফোনের জোন ম্যানেজার হাসান হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

খুবির শিক্ষার্থীরা প্রয়োজনে বাড়ি বসেই এই সিম নিতে পারবেন বলে জানানো হয়। এই বিশেষ চুক্তির আওতায় সিম নেওয়ার জন্য যারা নিবন্ধন করেছেন এবং তাদের মধ্যে ক্যাম্পাসের বাইরে গ্রাম বা জেলা-উপজেলায় ঠিকানা দাতা শিক্ষার্থীদের স্ব স্ব ঠিকানায় গ্রামীণফোন সিম প্রেরণের ব্যবস্থা গ্রহণ করছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সিম গ্রহণের জন্য যেসব শিক্ষার্থী নিবন্ধনের সময় উল্লেখ করেছেন তাদেরকে স্ব স্ব ডিসিপ্লিনে যোগযোগ করে সিম নেওয়ার জন্য বলা হয়েছে।

এই চুক্তির আওতায় ২২৫ (দুইশত পঁচিশ) টাকার বিনিময়ে শিক্ষার্থীরা ত্রিশ দিনে ৩০ জিবি ডাটা ব্যবহার করতে পারবেন। নিয়মানুযায়ী সিম অ্যাক্টিভেট হওয়ার দিন রাত ১২ টা থেকে Zoom, Teams, Skype, Google Meet, Youtube, WhatsApp, Facebook, ku.ac.bd Google search File storage services like Google Drive, Drop Box, One Drive Email: Gmail, Yahoo, Hotmail, ku.ac.bd সচল হবে। কোনো শিক্ষার্থীর মাসের শেষে ডাটা অব্যবহৃত থাকলে তা পরবর্তী মাসের শুরুতেই ২২৫ (দুইশত পঁচিশ) টাকা রিচার্জ করলে নতুন ৩০ জিবির সাথে পূববর্তী মাসের অব্যবহৃত জিবি যুক্ত হবে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের এই চুক্তিকে সাধুবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা। প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের অনেক উপকারে আসবে বলে গ্রামীণফোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ চুক্তির মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবেন বলে মনে করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today