শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:২২ অপরাহ্ন

খুলনা বিশ্ববিদ্যালয়: সশরীরে ১ম বর্ষের ক্লাস শুরু ৩০ জানুয়ারি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২, ৯.১৫ পিএম
খুলনা বিশ্ববিদ্যালয় | Khulna University

খুবি টুডেঃ খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের প্রথম টার্মের ক্লাস আগামী ৩০ জানুয়ারি থেকে সশরীরে শুরু হবে। আর আগামী ১৬ জানুয়ারি (রবিবার) থেকে অন্যান্য সব বর্ষের প্রথম টার্মের ক্লাস সশরীরে শুরু হবে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের ক্লাস পরিচালনা করা হবে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম সংক্রান্ত এক মতবিনিময় সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ ভবনের পুরাতন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, বিভিন্ন স্কুলের ডিন এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উক্ত সভায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষের একাডেমিক ক্যালেন্ডার, ক্লাস শুরু এবং প্রথম বর্ষের ভর্তির অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। আলোচনা শেষে সিদ্ধান্ত হয়, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের প্রথম টার্মের ক্লাস আগামী ৩০ জানুয়ারি থেকে সশরীরে শুরু হবে। এছাড়া আগামী ১৬ জানুয়ারি (রোববার) থেকে প্রথম বর্ষ ছাড়া অন্যান্য সব বর্ষের প্রথম টার্মের ক্লাস সশরীরে শুরু হবে। তবে করোনা পরিস্থিতি বিবেচনা এবং সরকারের নির্দেশনা অনুযায়ী এ ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

সভায় জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের প্রায় শতভাগ করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ সম্পন্ন হয়েছে। উপাচার্য শিক্ষার্থীদের মধ্যে যাদের দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ বাকি আছে তাদেরকে দ্রুত টিকা দেয়ার বিষয়ে গুরুত্বারোপ করেন। তিনি এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today