শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

গণধর্ষণ পরে হত্যা: দুলাভাইয়ের ফাঁসি, আইনজীবীর যাবজ্জীবন

  • আপডেট টাইম সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০, ৪.০৯ পিএম
গণধর্ষণ শেষে হত্যা: আইনজীবীর যাবজ্জীবন, দুলাভাইর ফাঁসি

সারাদেশ টুডে


গণধর্ষণের মামলায় একজনের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড ও এক আইনজীবীকে যাবজ্জীবনের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও আইনজীবীর সহকারীকে ৭ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে এবং আইনজীবীর স্ত্রীকে খালাস দেয়া হয়েছে।

রবিবার দুপুরে বরগুনার নারী ও শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন।

গণধর্ষণের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন আলমগীর হোসেন পলাশ। তিনি নিহত কলেজছাত্রী মালার মামাতো ভগ্নিপতি। পলাশ পটুয়াখালীর সুবিদখালী উপজেলার লতিফ খানের ছেলে।

ওই একই ঘটনায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন পলাশের ভাগনে জামাই আইনজীবী মাঈনুল আহসান বিপ্লব। সাত বছর কারাদণ্ডপ্রাপ্ত হলেন আইনজীবী পলাশের সহকারী রিয়াজ। মামলায় আইনজীবী বিপ্লবের স্ত্রী ইমা রহমানকে খালাস দেয়া হয়েছে। এছাড়া একই আদেশে হত্যার পর মরদেহ লুকানোর চেষ্টার দায়ে বিপ্লব এবং পলাশের সাত বছরের কারাদণ্ড দিয়েছেন বিচারক মো. হাফিজুর রহমান।

জানা যায়, ২০১৭ সালের ২৪ অক্টোবর বরগুনার আমতলী উপজেলা হাসপাতালসংলগ্ন আইনজীবী বিপ্লবের বাসায় মালাকে গণধর্ষণের পর জবাই করে হত্যা করে আসামিরা। পরে মৃতদেহ ৭ টুকরা করে দুটি ড্রামে রাখে তারা। খবর পেয়ে বিপ্লবের বাসায় অভিযান চালিয়ে ড্রামভর্তি মালার সাত টুকরা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় বাসা থেকে পলাশকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় বিপ্লব এবং পলাশের নাম উল্লেখ করে হত্যা মামলা করা হয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today