শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:২৬ অপরাহ্ন

গণ বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ৪ অক্টোবর

  • আপডেট টাইম বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৭.৫০ পিএম

সুপর্না রহমান, গবি প্রতিনিধিঃ দীর্ঘ দেড় বছর পর আগামী ৪ অক্টোবর থেকে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) শ্রেণীকক্ষে সশরীরে ক্লাস শুরু হবে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে মানা হবে বিভিন্ন স্বাস্থ্যবিধি।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ২০তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিজ্ঞাপন

একাধিক প্রশাসনিক কর্মকর্তা সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। রেজিস্ট্রার ড. এস. তাসাদ্দেক আহমেদ জানান, আগামী ৪ তারিখ থেকে আমরা ক্যাম্পাস খুলে দিচ্ছি। তবে সেক্ষেত্রে ইউজিসির নির্দেশনা অনুযায়ী করোনার এক ডোজ টিকা সম্পন্ন অথবা নিবন্ধন করতে হবে।

সশরীরে ক্লাস শুরুর আগ পর্যন্ত অনলাইন ক্লাস চলমান থাকবে। এছাড়া ক্লাস শুরুর পর পুনরায় শিক্ষার্থীদের ওয়েভার (শিক্ষাবৃত্তি) চালুর সিদ্ধান্ত হয়। করোনা শুরুর পর গত বছর অনির্দিষ্টকালের জন্য ওয়েভার স্থগিত করা হয়েছিল।

বিজ্ঞাপন

ঢাবি ভর্তি পরীক্ষা: আসনপ্রতি লড়বেন ৪৫ জন

৭ অক্টোবর খুলছে বশেমুরবিপ্রবির হল

বিজ্ঞাপন

সভায় সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে, সামজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের শ্রেণীকক্ষে অবস্থান নিশ্চিত, শিক্ষক ও শিক্ষার্থীদের বাধ্যতামূলক মাস্ক পরিধানসহ সার্বিক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়।

এছাড়া সভায় বিগত একাডেমিক কাউন্সিল সভার কার্যবিবরণী পর্যালোচনা, এপ্রিল-২০২১ সেশনের স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার ফলাফল ও ফার্মেসী বিভাগের বি.ফার্ম কোর্স জানুয়ারি-জুন এবং জুলাই-ডিসেম্বর সেমিস্টারে পরিচালনার অনুমোদন দেয়া হয়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা: লায়লা পারভীন বানুর সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সদস্যরা উপস্থিত ছিলেন।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today