বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:২০ অপরাহ্ন

গুচ্ছ পদ্ধতির ভর্তিতে জিপিএ’র নম্বর কমালো নোবিপ্রবি

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১, ৭.২৬ পিএম

 

নোবিপ্রবি প্রতিনিধি : শিক্ষার্থীদের জিপিএ নাম্বার নিয়ে অসন্তুষ্টির ফলে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তি আবেদনে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ফলাফলের নম্বর কমানোর সিদ্ধান্ত নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) প্রশাসন। এক্ষেত্রে, পূর্বের বিজ্ঞাপ্তিতে প্রকাশিত হওয়া ১০০ নাম্বারের পরিবর্তে জিপিএ নাম্বার দাড়ালো ৫০ এ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডাঃ দিদারুল-উল-আলম সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
বৈঠক সূত্রে জানা যায়, নোবিপ্রবিতে ভর্তির ক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে প্রাপ্ত জিপিএর নম্বর ১০০ থেকে কমিয়ে ৫০ নম্বর করা হয়েছে । এর মধ্যে এসএসসিতে প্রাপ্ত জিপিএর ক্ষেত্রে ৩০ এবং এইচএসসিতে প্রাপ্ত জিপিএর ক্ষেত্রে ২০ নম্বর ধরা হয়েছে।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের সদস্য ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। তিনি বলেন, একাডেমিক কাউন্সিলের ৫৪ তম সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

উল্লেখ, গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়। বিজ্ঞপ্তিতে ২০০ নাম্বারের মধ্যে ভর্তি পরীক্ষায় ১০০ এবং বাকী ১০০ নাম্বার এসএসসি ও এইচএসসির ফলাফলের উপর ভিত্তি করে মেধা তালিকা করা হবে বলে উল্লেখ করা হয়। পরে এই শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া শিক্ষার্থীদের সমালোচনার মুখে পড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তি সুত্রে জানা যায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ২৪ নভেম্বর দুপুর ১২ টা থেকে ০৪ নভেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন। এ ইউনিটের শিক্ষার্থীরা সব ইউনিটের জন্য আবেদন করতে পারবেন। আর বি ইউনিটের শিক্ষার্থীরা বি ও সি ইউনিটে এবং সি ইউনিটের শিক্ষার্থীরাও বি ও সি ইউনিটে আবেদন করতে পারবেন। এছাড়া আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা।

শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং (বিকাশ,নগদ,রকেট) অথবা কার্ডের মাধ্যমে (ভিসা কার্ড, কিউ-ক্যাশ বা ফাস্ট ক্যাশ) অথবা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today