সোমবার, ১৪ জুন ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন

গোপনে শপিং ব্যাগে বই নিয়ে কোচিংয়ে যাচ্ছে শিক্ষার্থীরা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০, ১২.৫৬ এএম

সারাদেশ টুডে


করোনাভাইরাস প্রতিরোধে ১৭ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। একই সাথে দেশের কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু কোচিং সেন্টার বন্ধের নির্দেশনা মানছে না নাটোরের কোচিং সেন্টারগুলো।

এদিকে কোচিং সেন্টার বন্ধের সরকারি নির্দেশনা জারির পর কৌশল পাল্টে সন্তানকে কোচিংয়ে পাঠাচ্ছেন নাটোরের কতিপয় অভিভাবকরা। বই, খাতা এবং কলম বহনে স্কুল ব্যাগের পরিবর্তে কোমলমতি শিক্ষার্থীরা ব্যবহার করছে শপিং ব্যাগ। যেন বাইরে থেকে কেউ বুঝতে না পারে ব্যাগের ভেতরে রাখা আছে বই। সেই সাথে তারা কোচিং সেন্টারে কোচিং করতে যাচ্ছে।

করোনা প্রতিরোধে জনসমাগম পরিহার করতে বলা হয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে খোলা রাখা হয়েছে কোচিং সেন্টারগুলো। সেই সাথে পাল্টে গেছে কোচিং সেন্টারগুলোর চিত্র। বিপুল পরিমান শিক্ষার্থীদের আনাগোনা কোচিং সেন্টারগুলোতে। এ বিষয়ে সচেতন নয় শিক্ষার্থী ও কোচিং সেন্টারের পরিচালকরা।


আরো পড়ুনঃ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হলেও গৃহশিক্ষকদের ছুটি দিচ্ছে না অভিভাবকরা


এ ব্যাপারে সচেতন মহল বলছেন, সরকারী নির্দেশনা মেনে করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। এ সময় সন্তানদের কোচিংয়ে পাঠানো বন্ধ করার ওপর জোর দেন সচেতন মহল।

গণমাধ্যমকর্মীদের উপস্থিতির খবর পেয়ে মাঠে নামে প্রশাসনের কর্মকর্তারা। অভিযান পরিচালনা করেন নাটোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) আবু হাসান। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং পরিচালনার দায়ে কয়েকজনকে অর্থদন্ড দিয়েছেন। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today