বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৫৫ অপরাহ্ন

গোপালগঞ্জে নামাজ পড়া ও জুয়া খেলা নিয়ে সংঘর্ষে নিহত ২, ওসিসহ ১০ পুলিশ আহত

  • আপডেট টাইম সোমবার, ১৩ এপ্রিল, ২০২০, ৬.২৯ পিএম
জুয়ার আসরে বাধা দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষ

ক্যাম্পাস টুডে ডেস্ক


গোপালগঞ্জ জেলায় পৃথক সংঘর্ষের ঘটনায় দুই জন নিহত হয়েছে। জেলার মুকসুদপুর উপজেলায় শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় কে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত দুইজন।

বিজ্ঞাপন
সোমবার (১৩ এপ্রিল) সকালে উপজেলার বাহাড়া পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সুজন শেখ ওই গ্রামের মজিবর শেখের ছেলে।

অন্যদিকে সদর উপজেলার জুয়ার আসরে বাধা দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে আজর ফকির (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত আজর ফকির বণগ্রাম পশ্চিমপাড়ার মৃত হামেদ ফকিরের ছেলে।

আজ সোমবার সকাল ১১ টার দিকে করপাড়া ইউনিয়নের বণগ্রামের পশ্চিমপাড়া ও মধ্যপাড়ার মধ্যে এ সংঘর্ষ সংঘটিত হয়।

বিজ্ঞাপন

মুকসুদপুরের ঘটনার বিষয়ে পুলিশ জানায়, গতকাল এশার নামাজে শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় নিয়ে কথা কাটাকাটি হয় পশ্চিম বাহাড়া গ্রামের মজিবর শেখ ও মতি মাতব্বরের। এর জেরে সোমবার সকালে দুই পরিবারের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়।

ঘটনাস্থলেই মজিবর শেখের ছেলে সুজন নিহত হন। আহত হন আরও দুইজন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনা স্থল নিয়ন্ত্রণে নেয় এবং ছবির নামে একজনকে আটক করে।

বিজ্ঞাপন
এদিকে জুয়ার আসরে বাধা দেয়াকে কেন্দ্র করে সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম ও ৯ পুলিশ সদস্যসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। এরপর পুলিশ ১৮-২০ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আহত ২ পুলিশ কনস্টেবলসহ অন্তত ১০ জনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বণগ্রাম বিলের মধ্যে মাসুম মোল্লার পুকুরপাড়ে বণগ্রাম মধ্যপাড়ার কতিপয় যুবক জুয়ার আসর বসিয়েছে। এখানে জেলার বিভিন্ন এলাকা থেকে জুয়াড়িরা এসে লাখ লাখ টাকার জুয়া খেলেন। রবিবার বিকালে পশ্চিমপাড়ার যুবকরা জুয়ার আসর বন্ধ করতে বলেন।

বিজ্ঞাপন

এ নিয়ে বাক বিতণ্ডার এক পর্যায়ে জুয়ার আসরে উপস্থিত জুয়াড়ি ও জুয়ার আসরের সঙ্গে সম্পৃক্তদের পশ্চিমপাড়ার লোকজন লাঞ্ছিত করে। এ সময় তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে দু’পাড়ার মানুষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ ঘটনার জের ধরে আজ সোমবার সকাল ১১ টার দিকে বণগ্রাম পশ্চিমপাড়া ও মধ্যপাড়ার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হলে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে আজর ফকির ঘটনাস্থলে নিহত হয়। আহত হয় ৯ পুলিশ সদস্যসহ কমপক্ষে ২৫ জন।

বিজ্ঞাপন

গোপালগঞ্জ সদরের ওসি মো. মনিরুল ইাসলাম বলেন, দু’গ্রুপের ইটপাটকেলের আঘাতে আমিসহ থানার ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত ২ কনস্টেবলকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন এলাকার পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। নিহতের লাশ উদ্ধার করে গোপালগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে।

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার এএসপি সার্কেল মোহাম্মদ ছানোয়ার হোসেন জানান, জুয়াখেলাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে খবর পেয়েছি। এ ব্যাপারে আরো খোঁজখবর নেয়া হচ্ছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today