মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:২১ অপরাহ্ন

চট্টগ্রামসহ দেশের সব সিটি সার্ভিসে হাফ ভাড়া চালু, কার্যকর ১১ ডিসেম্বর

  • আপডেট টাইম রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১, ২.০৩ পিএম
করোন: ঢাকা-রাজশাহী বাস চলাচল বন্ধ
ফাইল ছবি

ক্যাম্পাস টুডে ডেস্কঃ রাজধানী ঢাকার শর্তে চট্টগ্রামসহ দেশের সব সিটি সার্ভিসে হাফ ভাড়া চালুর ঘোষণা দিয়েছেন পরিবহন মালিকরা। একই সঙ্গে আগামী ১১ ডিসেম্বর থেকে চট্টগ্রামে এ সিদ্ধান্ত কার্যকরের ঘোষণা দেওয়া হয়। তবে আন্তঃজেলা পর্যায়ে চলাচল করা গাড়িতে এ ধরনের সুবিধা পাবেন না শিক্ষার্থীরা।

রবিবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এ ঘোষণা দেন।

বিজ্ঞাপন

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, হাফ ভাড়া নিয়ে ছাত্ররা অনেক দিন ধরে রাজপথে আন্দোলন করছে। তাদের দাবির পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে রাজধানীতে সিটি সার্ভিসে হাফ ভাড়া চালু করেছি। শিক্ষার্থীরা হাফ ভাড়া দিতে পারছে কি না, এজন্য ঢাকায় ১০টি মনিটরিং টিম করা হয়েছে।

আজ (রোববার) চট্টগ্রামেও হাফ ভাড়া চালুর ঘোষণা দিচ্ছি। আগামী শনিবার (১১ ডিসেম্বর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এর আগে মালিকরা শ্রমিকসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে বসে তাদের করণীয় ঠিক করবেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, শুধু চট্টগ্রাম নয়ে, দেশের যেসব শহরে সিটি সার্ভিস রয়েছে, সেখানে হাফ ভাড়া প্রযোজ্য হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের ছবিযুক্ত আইডি কার্ড প্রদর্শন করতে হবে। প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত এ সুবিধা থাকবে। তবে শিক্ষার্থীদের ছুটি, সাধারণ ছুটি এবং সাপ্তাহিক বন্ধের দিন এ সুবিধা কার্যকর থাকবে না। এছাড়া সিটি সার্ভিস ছাড়া বিভিন্ন এলাকায় চলাচল করা গাড়িতে শিক্ষার্থীরা এ সুবিধা পাবেন না।

এনায়েত উল্যাহ বলেন, শিক্ষার্থীরা আমাদের সন্তান। তাদের দাবি আমরা পূরণ করলাম। এখন আমরা আশা করছি, তারা প্রতিষ্ঠানে ফিরে যাবে এবং তাদের পড়ালেখায় মনোনিবেশ করবেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today