চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে রেকর্ড সংখ্যক আবেদন!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে রেকর্ড সংখ্যক আবেদন!

চবি টুডে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে আবেদনের সংখ্যা অতীতের সকল রেকর্ডকে ছাড়িয়ে গেছে। ৭ মে অনলাইনে ভর্তির আবেদন শেষ হওয়ার আগেই আবেদন করেছেন ১ লাখ ৮৮ হাজার ৭০ জন শিক্ষার্থী। যেখানে ২০১৯-২০ শিক্ষাবর্ষে আবেদনের সংখ্যা ছিল ১ লাখ ৬৬ হাজার ৮৭০ জন।বিষয়টি নিশ্চিত করেছেন আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম।

তিনি আরও বলেন, সার্ভারজনিত ত্রুটির কারণে প্রথম দিকে কিছু অসুবিধা হলেও এখন সব ঠিক আছে। আবেদন প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ১ লাখ ৮৮ হাজার ৭০ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

১২ এপ্রিল বেলা ১১টা থেকে অনলাইনে ভর্তির আবেদন কার্যক্রম শুরু হয় যা শেষ হওয়ার কথা ছিল ৩০ এপ্রিল। তবে করোনা এবং বিশ্ববিদ্যালয়ের সার্ভারজনিত ত্রুটির জন্য এ সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। সে অনুযায়ী আবেদনের সময় শেষ হচ্ছে ৭ মে রাত ১২টায়। তবে ভর্তি পরীক্ষার ফি জমা দেওয়া যাবে ১১ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

পরীক্ষা কেন্দ্র

ভর্তি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। ক্যাম্পাসে ২২ হাজার শিক্ষার্থী বসার মতো আসন রয়েছে। এক্ষেত্রে আবেদনকারীর সংখ্যা বিবেচনায় ১৫ হাজার করে পরীক্ষা কয়েক শিফটে নেওয়া হবে।

পরীক্ষার সময়সূচি

২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.cu.ac.bd) পাওয়া যাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *