শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:৫৯ অপরাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পদবঞ্চিতদের অবরোধে অচল ক্লাস ও পরীক্ষা স্থগিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২.১১ এএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ৬টি গ্রুপের ডাকা অনির্দিষ্টকালের অবরোধে অচল হয়ে পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা। এ সময় বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন ও শিক্ষক ও কর্মচারী বাসও বন্ধ রয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সহ ২ নং গেটে তালা দেয় শাখা ছাত্রলীগের ৬টি গ্রুপ।

গ্রুপগুলো হলো-ভিএক্স, কনকর্ড, আরএস, বাংলার মুখ, এপিটাফ ও উল্কা। এ সময় তারা তিন দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো-ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিতদের অন্তর্ভুক্ত করা; কমিটি থেকে বিতর্কিত, বিবাহিত, নিষ্ক্রিয় ও অছাত্রদের বাদ দেয়া এবং কমিটিতে সিনিয়র-জুনিয়র ক্রম ঠিক করা।

বিজ্ঞাপন

অবরোধের বিষয়ে জানতে চাইলে আরএস গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রকিবুল হাসান দিনার  বলেন, ‘পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিতদের অন্তর্ভুক্ত করাসহ তিন দফা দাবিতে পদবঞ্চিত নেতাকর্মীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন। সভাপতি, সাধারণ সম্পাদক দাবিগুলো পূরণ না করে উল্টো দু’দিন আগে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন যে, হল ও অনুষদ কমিটি গঠন করবেন। এটি পদবঞ্চিতদের সঙ্গে তামাশা ছাড়া আর কিছুই নয়। যারা পদবঞ্চিত হয়েছেন তারা অনেক সিনিয়র। তাই পদবঞ্চিতরা অনির্দিষ্টকালের জন্য অবরোধ করছেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চলবে। এদিকে অবরোধের কারণে বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পরীক্ষা সহ আরও কয়েকটি বিভাগের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। এতে শিক্ষার্থীরা আতঙ্কে দিন পার করার পাশাপাশি লেখাপড়ার মান ব্যাহত হচ্ছে। সুত্রঃমানবজমিন অনলাইন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today