বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:১৫ অপরাহ্ন

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ৪

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১, ৫.২২ পিএম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সেশন জট খুলবে কবে?

চবি প্রতিনিধি: পূর্বশত্রুতার জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় চারজন আহত হয়েছে।

শুক্রবার (১৫অক্টোবর) জুমার নামাজের পর শাহ আমানত হলের সামনে এই সংঘর্ষ ঘটে।

বিজ্ঞাপন

সংঘর্ষে জড়ানো গ্রুপ দুইটি হলো শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী ‘সিএফসি’ গ্রুপ এবং শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী ‘সিক্সটি-নাইন’ গ্রুপ।

আহতরা হলেন- সিক্সটি নাইনের কর্মী ও ইতিহাস বিভাগের ১৫-১৬ সেশনের শিক্ষার্থী নাদিম হায়দার, অর্থনীতি বিভাগের ১৫-১৬ সেশনের মোমিনুল হক মিশু, ব্যবস্থাপনা বিভাগের ১৪-১৫ সেশনের রাফি এবং সিএফসির কর্মী প্রাণিবিদ্যা বিভাগের ১৮-১৯ সেশনের মো. আরাফাত। আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় মেডিক্যালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ শুভাশীষ চৌধুরী জানান, চারজনের মধ্যে তিন জনের হালকা ইঞ্জুরি ছিল। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে পাঠিয়ে দেয়া হয়েছে। নাদিম নামের একজনের অবস্থা গুরুতর। তার হাতে কোপ লাগায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, জুনিয়র এক কর্মীকে মারধরের জেরে বৃ্হস্পতিবার রাত থেকেই সিএফসি ও সিক্সটি নাইন গ্রুপের মধ্যে উত্তেজনা ও ইট-পাটকেল ছোড়াছুঁড়ি হয়। রাতে প্রক্টরিয়াল টিম ও পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলা বিভাগের ১৯-২০ সেশনের শিহাব আরমান মানিক নামে সিক্সটি নাইন গ্রুপের এক কর্মীকে মারধর করে সিএফসি গ্রুপের কর্মীরা। এর জের ধরে শুক্রবার জুমার নামাজ শেষে সিএফসির জুনিয়র কর্মীরা আমানত হলে প্রবেশ করতে গেলে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা তাদের উপর হামলা করে। পরে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের পর প্রক্টরিয়াল বডি ও পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

বিজ্ঞাপন

সিক্সটি-নাইন গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ১৯-২০ সেশনের জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছে। এর মধ্যে কয়েকজন আহত হয়। আমরা কথা বলছি, কোনো একটা সমাধান আসবে। পরিস্থিতি স্বাভাবিক আছে।

সিএফসি গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, জুনিয়রদের মধ্যে ঝামেলা হয়েছিল। এখন ঝামেলা শেষ হয়ে গেছে, পরিস্থিতি স্বাভাবিক।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today