শনিবার, ১৫ মে ২০২১, ০৫:১৫ অপরাহ্ন

চবিতে দিনে দুইবার ভিসি পরিবর্তন: সকালে মহীবুল আজিজ, বিকালে শিরীণ আখতার

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১, ২.২৯ পিএম

নুর নওশাদ, চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.শিরীণ আখতার তার নিজ বিভাগ বাংলা বিভাগ থেকে আজ (২৯এপ্রিল) অবসর গ্রহণ করবেন। অবসর গ্রহণের পর বিকেলে পুনরায় তিনি ভিসি পদে আসিন হবেন।

উক্ত অনুষ্ঠানিকতার মাঝের সময়টুকুতে সকাল থেকে উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন বাংলা বিভাগের সিনিয়র শিক্ষক এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মহীবুল আজিজ। চবির ইতিহাসে আজ প্রথমবারের মতো একদিনে দুই উপাচার্য দায়িত্ব পালন করছেন।

গত ৯ মার্চ রাষ্ট্রপতির আদেশক্রমে উপ সচিব মোঃ নুর-ই-আলম স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, “মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শিরীণ আখতারকে নিয়মিত চাকরির বয়সপূর্তিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য আগামী ২৯ এপ্রিল ২০২১ তারিখে তার মূল কর্মস্থল বাংলা বিভাগে প্রত্যাবর্তনপূর্বক একই দিন অপরাহ্নে ভাইস চ্যান্সেলর পদে যোগদানের অনুমতি প্রদান করা হলো।”

শিরীণ আখতারের অনুপস্থিতিতে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক মোহাম্মদ মহীবুল আজিজকে নিজ দ্বায়িত্বের অতিরিক্ত হিসেবে ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব পালন করতে বলা হয় উক্ত আদেশে।

এবিষয়ে চবি রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান জানান, ‘আজ উপাচার্য ড. শিরীণ আখতার ২৫ বছরের শিক্ষকতা পেশা থেকে অবসরে যাচ্ছেন। সকালবেলা তিনি বাংলা বিভাগে ফিরে গিয়ে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা পালন করবেন। বিকেলে আবার উপচার্যের দায়িত্ব বুঝে নিবেন। আর এই সময়টুকু বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব পালন করবেন অধ্যাপক মহীবুল আজিজ।’

১৯৯৬ সাল চবির বাংলা বিভাগে প্রভাষক পদে যোগদানের মাধ্যমে চবিতে শিরীণ আখতার এর কর্মজীবন শুরু হয়। পদোন্নতির মাধ্যমে ২০০৬ সাল থেকে বাংলা বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। গতবছর তিনি রোকেয়া পদকে ভূষিত হন। প্রফেসর ড.শিরীণ আখতার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today