বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:২০ পূর্বাহ্ন

চবিতে ১নভেম্বর থেকে বিনামূল্যে ১৫ জিবি ডাটা;রবির সাথে সমঝোতা সাক্ষর সই

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ৮.১০ এএম

চবি প্রতিনিধি

পহেলা নভেম্বর থেকেই ১৫ জিবি করে ইন্টারনেট বিনামূল্যে পাবে চবি শিক্ষার্থীরা। এ লক্ষ্যে গত (বৃহস্পতিবার) বেলা ১১টায় টেলিসেবাদাতা প্রতিষ্ঠান রবি’র সাথে সমঝোতা সাক্ষর করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিজস্ব অর্থায়নে এ সেবা দিবে টেলিসেবাদাতা প্রতিষ্ঠাতা রবি।
এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীর জন্য রবি’কে ৯৯টাকা প্রদান করবে চবি কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনিস্টিউটে চবি’র রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান এবং রবি’র চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নোবেল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।

বিজ্ঞাপন

এ সময় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন,”দেশে করোনা পরিস্থিতির কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।এই মহামারিতে একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে অনলাইন ভিত্তিক ক্লাস চালু করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।এ কার্যক্রমে আওতায় শিক্ষার্থীদের শতভাগ ক্লাসমুখী করতে সকল শিক্ষার্থীকে বিনামূল্যে ১৫ জিবি ডাটা প্যাক প্রদান করা হবে”।

তিনি আরও বলেন,”সাশ্র‍য়ী মূল্যে ডাটা প্রদান এবং সামাজিক দায়বদ্ধতার নিরিখে শিক্ষার্থীদের বৃহত্তরে কল্যাণে এগিয়ে আসার জন্য রবি আজিয়াটা লিমিটেডের সকলকে আন্তরিক ধন্যবাদ”।

বিজ্ঞাপন

রবির চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নোবেল বলেন,”ডিজিটাল কোম্পানি হিসেবে দেশের সর্বক্ষেত্রে ডিজিটাল জীবনধারা প্রসারের লক্ষ্যে কাজ করে যাচ্ছে রবি। এরই ধারাবাহিকতায় করোনা মহামারি চলাকালে শিক্ষার্থীরা যেন অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে পারেন এজন্য বিশ্ববিদ্যালয়গুলোতে প্রযুক্তি ও ডাটা সুবিধা প্রদান করছি আমরা।

সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অতি সাশ্রয়ী মূল্যে ডাটা সরবরাহ করবো।বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য কার্যকর উদ্যোগ গ্রহণ করতে পেরে গর্বিত রবি।”

বিজ্ঞাপন

তিনি আরও বলেন,”আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আমাদের এই যাত্রা শুরু করছি।সবার জন্য সুলভ মূল্যে আর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য অতি সুলভ মূল্যে ইন্টারনেট আমরা সরবরাহ করবো।”

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি সিনেট সদস্য প্রফেসর ড. সুলতান আহমেদ, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, এফসি সদস্য প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট প্রফেসর মাইনুল হাসান চৌধুরী, বাংলাদেশ স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী এবং রবি আজিয়াটা লিমিটেডের সি.ই.বি.ও. জনাব আদিল হোসেন নোবেল ও জিএম জনাব আরিফ আহমেদ চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে আগামী ৩১ তারিখের মধ্যে বিনামূল্যে ইন্টারনেটের জন্য রেজিস্ট্রেশনের নির্দেশ দেওয়া হয়।একই সাথে ১০টাকা মূল্যে রবি/এয়ারটেল সিম কেনার সুযোগও পাবে চবি শিক্ষার্থীরা।

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today