শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৪৭ অপরাহ্ন

চবির বিবিএ অনুষদের নির্মাণকাজে কয়েকদফা হামলা-ভাঙচুর

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ জুন, ২০২১, ১২.৫৯ পিএম

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যাবসায় প্রশাসন অনুষদে কর্মরত শ্রমিকদের উপর হামলা, অনুষদে ভাঙচুর এবং অনুষদের কাজ বন্ধ করে দিয়েছে একদল দুর্বৃত্ত।

সর্বশেষ সোমবার (২৮জুন) অনুষদে ঢুকে কাজের জন্য রাখা সরঞ্জাম নষ্ট করে দেয় দুর্বৃত্তরা। এর আগে শনিবার(২৬ জুন) শ্রমিকদের মারধর করেন দুর্বৃত্তরা। রবিবার(২৭জুন) দুপুরে গিয়ে পুনরায় কাজ বন্ধ করে দেয় তারা।

বিজ্ঞাপন

এসংক্রান্ত একটি সিসিটিভি ফুটেজ দ্য ক্যাম্পাস টুডের হাতে এসেছে।

ফুটেজে দেখা যায়, ২৯জুন রাত ৮টা ৫৭মিনিটের দিকে একদল দুর্বত্ত অনুষদের কাজের জন্য রাখা সরঞ্জামের কাছে যায়।তাদের অনেকের মুখে মাস্ক,কেউ আবার হেলমেট পরা ছিল।সেখানে দেখা যায়,শাদা শার্ট পরিহিত একজন অনুষদের জন্য রাখা রঙগুলো মেঝেতে ও রডের উপর ঢেলে নষ্ট করেছে।কয়েকজন সিমেন্টের ব্যাগগুলো ছিড়ছে এবং সিমেন্টে পানি ঢেলে সেগুলো নষ্ট করছে।এছাড়া কয়েকজনকে এদিক ওদিক ছোটাছুটি করতে দেখা যায়।সেখানে নীল টিশার্ট পরিহিত একজনের হাতে ‘দা’ দেখা যায়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, দুর্বৃত্তরা প্রথমে এসে সবাইকে গেইট খুলে দিতে বলে।কিন্তু গেইট না খুলে দেওয়ায় তারা সেখানের লোকজন ও নিরাপত্তাকর্মীদের জিম্মি করে হুমকি দিতে থাকে।একপর্যায়ে গেইট ভেঙ্গে তারা অনুষদের ভেতরে প্রবেশ করে।তাদের কেউ মাস্ক,মুখোশ,কেউ হেলমেট পরিহিত ছিল।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,মূলত অনুষদের কাজের চাঁদা ও টেন্ডার সংক্রান্ত স্বার্থের জন্য এই কাজগুলো করছে দুর্বত্তরা।এঘটনায় প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

বিজ্ঞাপন

এর আগে শনিবার(২৬জুন) সন্ধ্যায় ১৫ থেকে ২০জনের একটি দল এসে কর্মরত শ্রমিকদের কাজ বন্ধ করে দিয়ে তাদের ওপর মারধর শুরু করে।আরও এক সপ্তাহ আগে এসে তারা কাজ না করার জন্য শ্রমিকদের হুমকি দিয়ে যায়।

মারধরের শিকার এক ভুক্তভোগী শ্রমিক দ্য ক্যাম্পাস টুডেকে বলেন, ‘আমরা গরীব মানুষ,দৈনিক ভিত্তিতে এখানে কাজ করি।হঠাতই একদল এসে আমাদের উপর মারধর চালায় এবং বলে তোরা এখনে কাজ করতেছস কেন,তোদের কাজ করতে নিষেধ করছিলাম না।’

বিজ্ঞাপন

পরদিন রবিবার(২৭জুন) আবার অনুষদে গিয়ে আবার কাজ বন্ধ করে দেয় দুর্বৃত্তরা।

ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্ল্যা ভুঁইয়া দ্য ক্যাম্পাস টুডেকে বলেন, ‘গত সাপ্তাহ থেকে বেশ কয়েকজন ছেলে এসে এখানে কর্মরত শ্রমিকদের হুমকি দিতে থাকে।বিষয়টি আমি প্রক্টরকে জানিয়েছিলাম।এই সপ্তাহে তারা কাজ শুরু করলে আজকে আবার তাদের মারধর করা হয়।এরা কারা সেটা আমরা বলতে পারছি না।এইভাবে চললে তারা কাজ করবে কীভাবে।আমি বিষয়টি ভিসি, প্রো ভিসি,প্রক্টরকে অবহিত করেছি।তারা ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।’

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর বলেন ড.রবিউল হাসান ভূঁইয়া দ্য ক্যাম্পাস টুডেকে বলেন, ‘বিবিএ ফেকাল্টির ডিন বিষয়টা আমাদের জানিয়েছেন।আমরা খোঁজ খবর নিচ্ছি।কে বা কারা জড়িত আমরা চিহ্নিত করে ব্যবস্থা নিব।’

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today