চবির ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক নতুন তারিখ প্রকাশ

চবির ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক নতুন তারিখ প্রকাশ

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক পুনঃনির্ধারিত/ নতুন তারিখ প্রকাশ করা হয়েছে।একই সাথে প্রবেশপত্র সংগ্রহের নতুন সময়সীমাও প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার(২৫) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিট্রার(একাডেমিক) স্বাক্ষরিত এক অফিস বিজ্ঞপ্তিতে নতুন এই সময়সূচি জানানো হয়।

করোনা পরিস্থিতিতে পূর্ব নির্ধারিত ২২জুন থেকে পিছিয়ে আগামী ২০ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত ভর্তি পরীক্ষার নতুন সময় নির্ধারণ করা হয়।

নতুন সময় অনুযায়ী ইউনিট ভিত্তিক পরীক্ষার তারিখ/পুনঃনির্ধারিত পরীক্ষার সময়সূচী-

‘বি’ ইউনিট এর পরীক্ষা ২০আগস্ট ও ২১ আগস্ট,’ডি’ইউনিট এর পরীক্ষা ২২আগস্ট ও ২৩ আগস্ট,’এ’ ইউনিট এর পরীক্ষা ২৪ আগস্ট ও ২৫ আগস্ট,’সি’ ইউনিট এর পরীক্ষা ২৬ আগস্ট ,’বি১’ উপ ইউনিট এর পরীক্ষা ২৭ আগস্ট সকাল ৯টা৪৫ এবং ‘ডি১’ উপ ইউনিট এর পরীক্ষা ২৭ আগস্ট দুপুর ২টা১৫টায় অনুষ্ঠিত হবে।

ব্যবহারিক পরিক্ষার সময়সূচি-

‘চারুকলা ইনস্টিটিউট’ ৪সেপ্টেম্বর,’নাট্যকলা বিভাগ’ ৫সেপ্টেম্বর,’সংগীত বিভাগ’ ৬সেপ্টেম্বর, ‘ফিজিকাল এডুকেশন এন্ড স্পোর্টস সাইন্স বিভাগ’ ৭সেপ্টেম্বর ও ৮ সেপ্টেম্বর ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করবে।

ভর্তি প্রক্রিয়া ও স্থান-

প্রতিবারের মতো এবারও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ১০০ নম্বরে অনুষ্ঠিত হবে।এছাড়া জিপিএ এর ভিত্তিতে ২০নম্বর থাকবে। বহুনির্বাচনী পদ্ধতির এই ভর্তি পরীক্ষায় প্রতি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। পরীক্ষায় ন্যূনতম পাস নম্বর হবে ৪০।

প্রবেশপত্র সংগ্রহের নতুন সময়সীমা –

‘বি’ ইউনিট ৫আগস্ট,’ডি’ ইউনিট ৭আগস্ট,
‘এ’ ইউনিট ৯আগস্ট,’সি’ ইউনিট ১১আগস্ট এবং
‘বি১’ও ‘ডি১’ উপ ইউনিটে ১২আগস্ট থেকে শুরু করে প্রত্যেকটি ইউনিট সংশ্লিষ্ট পরীক্ষার ১ঘণ্টা আগে পর্যন্ত শিক্ষার্থীরা প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *