বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১২:০৮ অপরাহ্ন

চবির সাবেক অধ্যাপক মুক্তিযোদ্ধা মাহমুদুল হক আর নেই

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ মে, ২০২১, ৯.৪৮ পিএম

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মাহমুদুল হক (৭২) মারা গেছেন।(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

বিষয়টি নিশ্চিত করেছেন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহিদুর রহমান।

তিনি জানান, ৩ মে হার্ট এট্যাক করে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি হন।শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ‘সিসিইউ’তে স্থানান্তর করা হয়।অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়।

গতকাল(২৪মে) নিউমোনিয়া ও অন্যান্য জটিলতায় শারীরিক অবস্থার আবার অবনতি হলে পুনরায় তাকে ‘সিসিইউ’তে ভর্তি করা হয়।আজ(২৫মে) সন্ধ্যা ৬টা সময়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

অধ্যাপক ড. মাহমুদুল হকের জানাজার নামাজ আগামীকাল(২৬মে) বাদ জোহর জামিয়াতুল ফালা মসজিদে (ওয়াসার মোড়) অনুষ্ঠিত হবে।জানাজা শেষে গরিবুল্লাহ শাহ মাজার সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হবে।

অধ্যাপক ড. মাহমুদুল হকের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ির জোড়ামতল গ্রামে।তিনি দুই ছেলে ও দুই মেয়ের জনক।মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

অধ্যাপক ড. মাহমুদুল হক ছিলেন একজন বিশিষ্ট মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশে “আমেরিকার পররাষ্ট্র নীতি” বিষয়ক একজন স্বনামখ্যাত বিশেষজ্ঞ অধ্যাপক।তিনি ইতিহাস বিভাগের সভাপতি হিসেবে ছিলেন।এছাড়াও তিনি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ২০১৬ সালে চট্টগ্রামে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে অবসর গ্রহণ করেন।খ্যাতনামা এই অধ্যাপকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today