বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৪৯ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের ১৩২ আসামীর মুক্তির সুপারিশ

  • আপডেট টাইম রবিবার, ২৬ এপ্রিল, ২০২০, ৩.০৫ পিএম

আবু সাঈদ আল জিহাদ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের ১৩২ জন আসামীর সাজা মওকুফ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণের কারণে সারাদেশে অপেক্ষাকৃত কম সাজাপ্রাপ্ত এবং আর খুব বেশি দিন সাজা নেয় এমন আসামীদের সাজা মওকুফ করে মুক্তি দেয়ার উদ্যোগ নেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগার কর্তৃপক্ষ ১৩২ জন এমন আসামীর তালিকা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রেরণ করেছে। তবে মাসখানেক আগেই এই তালিকা মন্ত্রণালয়ে পাঠালেও এখন পর্যন্ত কোন নির্দেশনা আসেনি জেলা কারাগার কর্তৃপক্ষের কাছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা কারাগারের জেলার জনাব, মো. ইসমাইল হোসেন। তিনি জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ১৩২ জনের যে তালিকা পাঠানো হয়েছে তার মধ্যে রয়েছে যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্ত আসামীসহ বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত আসামী। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পরবর্তী নির্দেশনা পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

জেলা কারাগারের এই কর্মকর্তা আরো জানান, আসামীদের করোনা ভাইরাস সংক্রমণ ছাড়াও বিভিন্ন চিকিৎসা সহায়তা দেয়ার জন্য জেলা কারাগারে একজন চিকিৎসক রয়েছেন।

উল্লেখ্য, সারা বিশ্বের বিভিন্ন দেশে ইতোমধ্যেই কম সাজা রয়েছে এমন আসামীদের সাজা মওকুফ করা হয়েছে। শুধুমাত্র এশিয়ার দেশ ইরানে ৪২ হাজার আসামীকে মুক্তি দিয়েছে দেশটির সরকার।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today