মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:৩০ অপরাহ্ন

চুল কেটে লাঞ্ছিতের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ,পরীক্ষা বর্জন

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২.০৬ পিএম
চুল কেটে লাঞ্ছিতের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ,পরীক্ষা বর্জন

 

সিরাজগঞ্জ টুডে : সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীর মাথার চুল কাঁচি দিয়ে কেটে দেওয়ার প্রতিবাদে পরীক্ষা বর্জন ও অভিযুক্ত শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা।

আজ (২৮ সেপ্টেম্বর) সকালে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করে। তারা অভিযুক্ত সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান সহকারী প্রক্টর ফারহানা ইয়াসমিনের অপসারণের দাবিতে নানা শ্লোগান দেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আরও পড়ুন –রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীর চুল কেটে লাঞ্ছনার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

বিজ্ঞাপন

এসময় লাঞ্ছিত একাধিক শিক্ষার্থী জানান, কয়েকদিন আগে ক্লাস চলাকালে ওই শিক্ষক তাদের চুল বড় রাখার বিষয়ে ছাত্রদের বকাঝকা করেন। তার ভয়ে সবাই পরদিনই চুল ছোট করে। কিন্তু তারপরেও পরীক্ষার হলে ঢোকার সময় আগে থেকেই দরজার সামনে কাচি হাতে দাঁড়িয়ে ছিলেন তিনি। যাদের চুল মুঠোর মধ্যে ধরা যায় এমন শিক্ষার্থীদেরকে মাথার সামনের দিকের বেশ খানিকটা চুল তিনি নিজ হাতে কাচি দিয়ে কেটে দেন।

 

তারা আরও জানান, সবার সামনে এভাবে তাদের লাঞ্ছিত করার পর ওই শিক্ষক জোর করে তাদের পরীক্ষা দিতে বাধ্য করেছেন। এ ঘটনার পরে অনেক শিক্ষার্থী বাধ্য হয়ে তাদের মাথা নেড়ে করেন। ঘটনাটি জানাজানি হবার পর আতঙ্কে রয়েছে লাঞ্ছিত শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

আরও পড়ুন –ঢাকা বিশ্ববিদ্যালয়ে দিনে-দুপুরে ছুরি ধরে ছিনতাইয়ের চেষ্টা

প্রসঙ্গত, এমন ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। অপমান সহ্য করতে না পেরে ২৭ সেপ্টেম্বর দিনগত রাতে নাজমুল হাসান তুহিন নামে এক শিক্ষার্থী অতিমাত্রার ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ওই শিক্ষার্থী।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today