বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:১৯ অপরাহ্ন

জন্মদিনের নামে ছাত্রী মেসে আপত্তিকর অবস্থায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র!

  • আপডেট টাইম শনিবার, ৮ জানুয়ারী, ২০২২, ১১.৪৪ এএম
ঐতিহ্য ও গৌরবের ইসলামী বিশ্ববিদ্যালয়
ছবিঃইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি প্রতিনিধি: জন্মদিনের নামে রাতে ছাত্রীদের মেসে প্রবেশ করে আপত্তিকর অবস্থায় স্থানীয় লোকজনের কাছে ধরা পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্র। গতকাল (৭ জানুয়ারী) রাত দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ম ত্বকী প্যালেসের পাশে এক ছাত্রী মেসে এ ঘটনা ঘটে।

জানা যায় , ওই ছাত্র ও ছাত্রী বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত। পরে স্থানীয় লোকজন ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই নেতার উপস্থিতিতে ওই ছাত্র কে ছেড়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান , রাতে মেয়েটির জন্মদিন পালন করতে ছাত্রী মেসে প্রবেশ করে ছেলেটি। ভবনের তৃতীয় তলায় জন্মদিনের কেক কাটা ও খাওয়া শেষে করে তারা অবস্থান করেন। এসময় স্থানীয়দের সন্দেহ হয়। পরে এলাকাবাসী মেসে প্রবেশ করে তাদের আপত্তিকর অবস্থায় থাকতে দেখে ফেলেন। স্থানীয়দের উপস্থিতি বুঝতে পেরে ছাত্রটি কৌশলে বের হয়ে মেসের ছাদ থেকে ত্বকী প্যালেসের ছাদে লাফ দেয়। এসময় স্থানীয় লোকজন ছাত্রকে ধরে আটকে রাখেন।

পরে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা বিপুল হোসেন খান ও হোসাইন মজুমদার ঘটনাস্থলে উপস্থিত হন। ওই ভবনে বিশ্ববিদ্যালয়ের এক কর্মকতাও অবস্থান করতেন। পরে কর্মকর্তা, বাড়িওয়ালা মোজাম্মেল, ছাত্রলীগ নেতারা ওই ছাত্রকে উদ্ধার করে।

বিজ্ঞাপন

স্থানীয়রা অভিযোগ করে বলেন, ‘ নিয়মিত কিছুদিন যাবৎ এমন ঘটনা চোখে পড়ছে। ছাত্রী মেসগুলোর সামনে গভীর রাত অবধি ছাত্ররা অবস্থান করেন। মেসগুলোতে প্রবেশের নিয়মনীতি না থাকার কারনে এমনটি ঘটছে। এলাকার মেসগুলোতে অশ্লীল কর্মকান্ড বন্ধ চাই আমরা। আজ এসব বিষয়ে আমরা আলোচনায় বসবো। একইসাথে বিশ^বিদ্যালয় প্রশাসনকে লিখিত অভিযোগ দেওয়া হবে।’

এদিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের আবাসিক হল গুলো সন্ধ্যা সাড়ে ছয় টার মধ্যে বন্ধ হয়ে যায়। হল বন্ধ হওয়ার পরেও অনেক ছাত্র ও ছাত্রী আপত্তিকর অবস্থায় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় অবস্থান করেন। এ নিয়ে বিরক্ত রাতে হাঁটতে বের হওয়া শিক্ষক ও কর্মকর্তারা। রাতে ক্যাম্পাসে সহকারী প্রক্টর হাঁটলেও এসব বিষয়ে তিনি উদাসীন বলে অভিযোগ অনেকের।

বিজ্ঞাপন

আরো পড়ুন :অডিওর সঙ্গে ভিডিওর মিল নেই: ইউজিসি রিপোর্টে গবেষণা ২, গবেষকদের দাবি ৩শ

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ক্যাম্পাস টুডেকে বলেন, ‘ আমি বিষয়টি সম্পর্কে অবহিত না। এখন বিষয়টি নিয়ে খোঁজ-খবর নিচ্ছি। ক্যাম্পাসে গিয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, ‘ছাত্রীদের হল বন্ধ হওয়ার পর রাতে ক্যাম্পাসে তাদের অবস্থান করার সুযোগ নেই। এ বিষয়ে আমরা কঠোর পদক্ষেপ নিচ্ছি।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today