বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন

জবিতে তিথী সরকার কে স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ৫.৪৯ পিএম

 

ফারহান আহমেদ রাফি
জবি প্রতিনিধি

ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে নিয়ে কটূক্তিকারি জবি শিক্ষার্থী তিথি সরকার কে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করার জন্যে আজ ২৭ অক্টোবর বুধবার বিক্ষোভ মিছিল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর সাধারন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

জানা যায় তিথি সরকার বিগত অনেকদিন ধরেই ইসলাম ধর্ম ও মহানবী সাঃ কে নিয়ে কটুক্তি এবং ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন অপব্যাখ্যা করে আসছিলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এ ।

তিথী সরকার কে স্থায়ী বহিষ্কার করার জন্য আন্দোলন রত শিক্ষার্থীরা জবি প্রক্টর বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বিজ্ঞাপন

তারা স্মারকলিপি তে তাদের ৩ দফা দাবি পেশ করেন:
১) উগ্রবাদী নাস্তিক “তিথী সরকার” কে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার ও ছাত্রত্ব বাতিলের ঘোষণা অতি দ্রুত করতে হবে।
২) ধর্মীয় উগ্রবাদ মূলক কর্মকাণ্ড ও যে কেউ ধর্ম নিয়ে অবমাননা করলে ( শিক্ষক, শিক্ষার্থী অথবা কর্মচারী) ব্যাক্তির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক কঠিন শাস্তির বিধান রেখে বিশ্ববিদ্যালয়ে অতি দ্রুত নতুন আইন প্রণয়ন করতে হবে।
৩) যদি কোন ব্যক্তি বা কোন সংগঠনের নেতৃত্ব পর্যায়ের কেউ সাম্প্রদায়িক প্রতিহিংসামূলক বক্তব্য নিজে ছড়ায় বা অন্য কারো মাধ্যমে ছড়ানোর চেষ্টা করে ও ব্যাক্তিকে যাবতীয় ইন্ধণ যোগান দেয় এরূপ কোন প্রমাণ পাওয়া গেলে উক্ত ব্যক্তি সহ ব্যাক্তির সংগঠন কে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বয়কট করতে হবে।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের পক্ষথেকে আবু মুসা রিফাত, আল রুম্মান কবির ও কনিক স্বপ্নীল উক্ত স্মারকলিপি টি প্রক্টর এর কাছে জমা দেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today