বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৩০ অপরাহ্ন

জবি ক্যাম্পাসে যত্রতত্র বাইক পার্কিং, ভোগান্তিতে শিক্ষার্থীরা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২, ৫.২৩ পিএম
জবি ক্যাম্পাসে যত্রতত্র বাইক পার্কিং, ভোগান্তিতে শিক্ষার্থীরা

শেখ শাহরিয়ার হোসেন, জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস আয়তনের দিক থেকে দেশের অন্যতম ছোট ক্যাম্পাস হওয়া সত্ত্বেও এই ছোট ক্যাম্পাসের মধ্যেই যত্রতত্র ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল পার্কিংয়ে সংকুচিত হয়ে পড়েছে শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণার স্থান।

একাডেমিক বিল্ডিং এর নিচে বেজমেন্টে অব্যবস্থাপনা ও ক্যাম্পাসের নিকটে পার্কিংয়ের বিকল্প ব্যবস্থা না থাকায় ক্যাম্পাসের শান্ত চত্বর, শহীদ মিনারের আশপাশ, ক্যান্টিনের সামনে, বিজ্ঞান অনুষদ ও কলা অনুষদের মাঠে বাইক পার্কিং করছেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, বেইজমেন্টে অব্যবস্থাপনা ও শিক্ষার্থীদের অনিচ্ছার কারনে শান্তচত্বরের ভাস্কর্য ঘিরে পার্কিং করা রয়েছে মোটরসাইকেল। এভাবে যত্রতত্র মোটরসাইকেল পার্কিং এর কারনে বিশ্ববিদ্যালয় ছুটির পর মানবজট সৃষ্টি হয় যাতে ভোগান্তিতে পড়ছে শিক্ষার্থীরা।

মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তারিখ হাসান বলেন, আমাদের ক্লাস শেষ হলেই শান্তচত্বরের চারপাশে মোটরবাইক পার্কিং এর কারনে চলাচলে অসুবিধা হয়৷ এটা দৃষ্টিকটুও বটে। যদিও আমাদের ক্যাম্পাস ছোট কিন্তু প্রশাসন চাইলে সমস্যাটির সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে সমাধান করা সম্ভব।

বিজ্ঞাপন

এ বিষয়ে সহকারী প্রক্টর মো. সাঈদুর রহমান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে জায়গার কিছু সীমাবদ্ধতা আছে। যেহেতু একাডেমিক বিল্ডিং এর ওখানে বাইক রাখাটা দৃষ্টিকটু লাগে তাই এ বিষয়ে প্রক্টর স্যারের সাথে কথা বলে মসজিদের সামনের ফাঁকা জায়গাটাতে এবং বাকিটা আন্ডারগ্রাউন্ডে রাখার ব্যবস্থা করবো।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today