শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:০৫ অপরাহ্ন

জাবি ভিসি প্যানেল নির্বাচন: নূরুল-অজিত-এন্দেল্লাহ এক প্যানেলে   

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ৫.৩৩ পিএম

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ থেকে তিন সদস্যের প্যানেল ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) অধ্যাপক ড. নূরুল আলম এ প্যানেল ঘোষণা করেন। প্যানেলের বাকি ২ জন হলেন গানিতিক ও পদার্থবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার ও জাবি শিক্ষক সমিতির সভাপতি ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. লায়েক সাজ্জাদ আন্দেল্লাহ।

বিজ্ঞাপন

অধ্যাপক ড. মো. নূরুল আলম ১৯৮২ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে যোগ দিয়ে ১৯৯৭ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। তিনি পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান, পরীক্ষা নিয়ন্ত্রক, জাবি স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ, হল প্রভোস্ট, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন, অর্থকমিটি, সিনেট এবং সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও, অধ্যাপক ড. নূরুল আলম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এবং বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক পরিষদের আহবায়কের দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

অন্যদিকে, অধ্যাপক অজিত কুমার মজুমদার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যিলয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক। অধ্যাপক অজিত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যপন্থি শিক্ষক হিসেবে পরিচিত এবং আওয়ামী লীগপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিনের দায়িত্ব পালন করছেন।

লায়েক সাজ্জাদ এন্দাল্লাহ (এলএস এন্দাল্লাহ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক।  তিনি গনিতে  বি.এসসি  এবং এম.এসসি  উভয় বিভাগেই প্রথম শ্রেণিতে প্রথম বিভাগ অর্জন করেন।  তিনি পিএইচডি প্রোগ্রামে  বোল্টজম্যান ইকুয়েশনের জন্য ডিসক্রিট ভেলোসিটি মডেলে কাজ করেন ।

বিজ্ঞাপন

তিনি ১৯৯২ সাল থেকে তার পেশাগত জীবন শুরু করেন। তার গবেষণার ক্ষেত্রগুলি হল কম্পিউটেশনাল ফ্লুইড ডায়নামিক্স, ডিসক্রিট মডেলিং এবং নিউমেরিক্যাল সলিউশন অফ দ্য বোল্টজম্যান। প্রফেসর এন্দাল্লাহ স্বনামধন্য আন্তর্জাতিক ও জাতীয় জার্নালে বেশ কিছু গবেষণাপত্র প্রকাশ করেছেন। তিনি দেশ-বিদেশে বিভিন্ন সম্পাদকীয় বোর্ডের সদস্য, পর্যালোচক এবং অন্যান্য পেশাগত কর্মকাণ্ডে জড়িত রয়েছেন।

উল্লেখ্য, দীর্ঘ ৮ বছর পর আগামী শুক্রবার (১২ আগস্ট) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিশেষ সিনেট সভায় অনুষ্ঠিত হবে উপাচার্য প্যানেল নির্বাচন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version