শনিবার, ১৫ মে ২০২১, ০৫:৪৭ অপরাহ্ন

জাককানইবির মসজিদ নির্মাণে ব্যয় হবে ৯ কোটি টাকা

  • আপডেট টাইম সোমবার, ১২ এপ্রিল, ২০২১, ১০.১২ পিএম

আশিক আরেফীন, জাককানইবি প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে তিন তলা বিশিষ্ট মসজিদ নির্মাণ কাজের জন্য ৯ কোটি ২ লক্ষ ৬৯ হাজার ৮ শত ১৬. ৮০৪ টাকা বাজেট নির্ধারণ করে মসজিদের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে মসজিদের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তরটি স্থাপন করা হয়।

এসময় তিনি বলেন, আধুনিক স্থাপত্যের অনন্য নিদর্শন হবে এই মসজিদ। প্রত্যাশা করি সঠিক সময়ে মসজিদের নির্মাণ কাজ শেষ হবে।

ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবীর, ছাত্র উপদেষ্টা ড. শেখ সুজন আলী, প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, অর্থ ও হিসাব দফতর পরিচালক ড. মোঃ তারিকুল ইসলাম, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দফতর পরিচালক প্রকৌশলী মো. হাফিজুর রহমান, শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতি ও প্রেসক্লাব।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উদ্যোগে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এই মসজিদ বাস্তবায়ন সংস্থা হিসাবে কাজ করছে।

এই মসজিদের ফ্লোর এরিয়া হবে ২২৫২ বর্গমিটার। এখানে থাকবে ইমান ও মুয়াজ্জিনের জন্য আবাসন ব্যবস্থা। কাজ বাস্তবায়নের সময়সীমা ধরা হয়েছে ১ বছর। নির্মাণের দায়িত্ব পেয়েছে ঠিকাদার প্রতিষ্ঠান এমকেটি-এনএইচই।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today