জাতির জনকের প্রতি ভালবাসা নিবেদনে চিঠি লেখা প্রতিযোগিতা

জাতির জনকের প্রতি ভালবাসা নিবেদনে চিঠি লেখা প্রতিযোগিতা

বেরোবি প্রতিনিধি


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন ও শোকাবহ আগস্ট মাস উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুরের অন্যতম বিতর্ক সংগঠন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরাম (বিআরইউডিএফ) জাতির জনকের প্রতি উষ্ণ ভালবাসা নিবেদনের জন্য চিঠি লেখা প্রতিযোগিতা “বঙ্গবন্ধু সমীপে” আয়োজন করেছে।

আগামী ১৭ আগস্ট পর্যন্ত লেখা পাঠানো যাবে।স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় এই তিন ক্যাটাগরিতে শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে এই আয়োজনে। নাম,বয়স,ঠিকানা,মোবাইল নং, শিক্ষাপ্রতিষ্ঠানের নাম, অধ্যয়নরত শ্রেণি/বিভাগ/বর্ষ উল্লেখ করে (brudf.brur2016@gmail.com)ই-মেইল এর মাধ্যমে লেখা পাঠাতে হবে।

এই আয়োজনকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও তার বাইরের বিভিন্ন মহল থেকে সাধুবাদ জানানো হয়েছে।

এ বিষয়ে বিআরইউডিএফ এর সভাপতি তরিকুল ইসলাম পিয়াস বলেন, বাংলাদেশের ইতিহাসকে যদি একটি শব্দে সংজ্ঞায়িত করা যায় তবে তা হবে বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর কাছে চিঠি লেখার প্রতিযোগিতা ‘বঙ্গবন্ধু সমীপে’ বঙ্গবন্ধুর প্রতি কেবল ভালোবাসা নিবেদনেরই আয়োজন নয়। এর মাধ্যমে অংশগ্রহণকারীরা বঙ্গবন্ধুকে নিয়ে গভীর ভাবে ভাবতে শিখবে।মাতৃভূমির প্রতি বঙ্গবন্ধুর প্রগাঢ় ভালোবাসা আর মমত্ববোধ সম্পর্কে জানতেও সহায়ক হবে।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা ভালোবাসেন সেই সকল শিক্ষার্থীদের এই আয়োজনে অংশগ্রহণ করার অনুরোধ জানাই।

আরও পড়ুন

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ও রক্তস্নাত আগস্ট

বাংলাদেশ ছাত্রলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার সভাপতি পোমেল বড়ুয়া বলেন,শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকাতে অনলাইন মাধ্যমে শোকাবহ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি উষ্ণ ভালোবাসার শব্দমালা নিয়ে “বঙ্গবন্ধু সমীপে” শিরোনামে যে চিঠি লেখার প্রতিযোগীতা আয়োজন করেছ তা সত্যিই প্রশংসার দাবিদার। আশা করি স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের বেশ সাড়া পাওয়া যাবে।

উল্লেখ্য, তিনটি ক্যাটাগরির তিনজন করে মোট নয়জন পাবেন আকর্ষণীয় পুরষ্কার। বিচারকদের রায়ে সেরা সেরা লেখাগুলো নিয়ে প্রকাশিত হবে পত্র সংকলন গ্রন্থ- ‘বঙ্গবন্ধু সমীপে’।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *