মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন

জাতির পিতা আমাদের মহানায়ক: জাককানইবি ভিসি

  • আপডেট টাইম বুধবার, ১৭ মার্চ, ২০২১, ৮.৫৬ পিএম

জাককানইবি প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) নানা কর্মসূচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

বুধবার (১৭মার্চ) সকালে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন উপলক্ষে কেককাটা, বেলুন ওড়ানো, পায়রা অবমুক্তকরণ সহ শিশুদের জন্য অনলাইনে আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

সকাল ‌সাড়ে ১১টায় একটি আনন্দর‍্যালী শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ এইচ এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পন করা হয়।

এরপরে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু নীল দল, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ, কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন, আইকিউএসি, অগ্নীবিণা ও দোলনচাপা হল কর্তৃপক্ষ, ডীন, কলা অনুষদ, বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলসহ অন্যান্যরা পুষ্পস্তবক অর্পন করেন।

বিজ্ঞাপন

এসময় এক সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ‘যতদিন বাংলাদেশ থাকবে ততদিন আমাদের জাতির পিতা থাকবেন। তিনি আমাদের মহানায়ক। তিনি জন্মগ্রহণ করেছিলেন বলেই আমরা আমাদের স্বাধীনতা পেয়েছি। আজ মুক্ত স্বাধীনভাবে কথা বলতে পারছি।’

বঙ্গবন্ধু অত্যন্ত দূরদর্শী নেতা ছিলেন মন্তব্য করে তিনি বলেন, জাতীয় কবি নজরুলকে তিনিই স্বাধীনতার পরে বাংলাদেশে নিয়ে এসেছিলেন। জাতীয় কবি এই ময়মনসিংহে এসেছিলেন বলেই এখানে সেই মহান কবির নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। জাতির পিতা কবি নজরুলকে না আনলে হয়তো এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাই হতো না। জাতির পিতার কাছে আমরা চিরঋণী।

বিজ্ঞাপন

এদিকে দিবসটি উপলক্ষে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল হয়। সন্ধ্যা ছয়টায় হবে ফানুস ওড়ানো উৎসব। এরপরে সন্ধ্যা সাড়ে সাতটায় ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ: সুবর্ণ শৈশবের দিগন্ত’ শীর্ষক অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today