বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন

জাতীয় পতাকা বিকৃত করে বিজয় উদযাপন করলো বেরোবি শিক্ষকেরা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০, ১১.৩৪ এএম
জাতীয় পতাকা বিকৃত করে বিজয় উদযাপন করলো বোরোবি শিক্ষকেরা

ক্যাম্পাস টুডে ডেস্কঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) একদল শিক্ষক জাতীয় পতাকা বিকৃত করে বিজয় দিবস উদযাপন করেছেন। বিজয় দিবসের দিনে একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। এই শিক্ষকদের এমন কর্মকাণ্ডে ক্ষোভ জানিয়েছেন অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরাও।

আমরা সবাই জানি, জাতীয় পতাকার ডিজাইন অনুযায়ী সবুজের মধ্যে লাল বৃত্ত থাকার কথা থাকলেও ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যায় পতাকার মাঝে ছিলো চারকোণা আকৃতির লাল বর্গ।

বিজ্ঞাপন

এই ঘটনায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহমুদুল হক তার এক ফেসবুক পোস্টে বলেন, “আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে লজ্জিত, কারণ এরা সবাই ‘শিক্ষক’! বিজয় দিবসে জাতীয় পতাকাকে অবমানা! পতাকার ডিজাইন পরিবর্তন করা হয়েছে। বৃত্ত না দিয়ে, চারকোণার মতো আকৃতি দেয়া হয়েছে। নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। কী উদ্দেশ্য, কেন পতাকার ডিজাইন পরিবর্তন করা হলো, ১/১১-এর কুশীলব না স্বাধীনতা বিরোধী, কারা তারা, কে পেছনে তা জনগণ জানতে চায়।”

আরও পড়ুনঃ বিজয় দিবসের ব্যানারে শহীদ মিনারের ছবি, সমালোচনার ঝড়

বিজ্ঞাপন

শিক্ষক মাহমুদুল হক আরও বলেন, ‘এটা কোন খেলনা নয় যে পরিবর্তন করা যায়। জাতীয় পতাকা আইন অনুযায়ী এটা অপরাধ। রাষ্ট্রবিরোধী কাণ্ড। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এটাই প্রধান কর্মসূচি! আলোকসজ্জাও হয়নি ক্যাম্পাসে। ছবিতে যারা আছেন তাদের একজন ডিন, একজন প্রভোস্ট, একজন সহকারী প্রক্টর, দুইজন সহকারী প্রভোস্ট। সবাই দায়িত্বশীল, উপাচার্যের নিয়োগপ্রাপ্ত ও ঘনিষ্ঠজন!’

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ওই পোস্টে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক ফাহমিদুল হক মন্তব্য করেন, ‘আনুষ্ঠানিকতাসর্বস্ব হয়ে পড়েছে সবকিছু। কেউ একবার পতাকাটা চেয়েও দেখেনি। সবার চোখ ক্যামেরার দিকে।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today