বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:২৩ পূর্বাহ্ন

জাতীয় পরিচয়পত্র না থাকা ১৫ হাজার শিক্ষার্থীর তথ্য মন্ত্রণালয়ে পাঠালো ইউজিসি

  • আপডেট টাইম সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ৯.২৫ এএম
ইউজিসি UGC

 

ক্যাম্পাস টুডে : জাতীয় পরিচয়পত্র না থাকায় দেশের সরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত হাজার হাজার শিক্ষার্থী এখনও করোনার টিকা নিতে পারেনি। এর পরিপ্রেক্ষিতে গত মাসে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) স্ব-স্ব বিশ্ববিদ্যালয়গুলোকে শিক্ষার্থীদের বিস্তারিত তথ্য সংগ্রহ করার জন্য আহ্বান করে।

 

এরই পরিপ্রেক্ষিতে গতকাল (২৬ সেপ্টেম্বর) ইউজিসি জাতীয় পরিচয় পত্র নেই এমন ১৫ হাজার ৯৩ জন শিক্ষার্থীর তথ্য সুরক্ষা অ্যাপে সংযোজন করার জন্য স্বাস্থ্য মন্ত্রাণালয়ে পাঠায়।

বিজ্ঞাপন

বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান (অতিরিক্ত দায়িত্ব)।
মোহাম্মদ জামিনুর রহমান বলেন, ‘আমরা সবগুলো সরকারি বিশ্ববিদ্যালয়ের (৩৯ টি) শিক্ষার্থীদের যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের তথ্য আগামী ২০ সেপ্টেম্বরের  মধ্যে  ইউজিসিতে পাঠানোর জন্য আহ্বান জানিয়েছিলাম। কিন্তু রবিবার (২৬ সেপ্টেম্বর) বিকাল পর্যন্ত ৩৪টি বিশ্ববিদ্যালয় তাদের শিক্ষার্থীদের তথ্য ইউজিসিতে প্রেরণ করে। তাই প্রথম ধাপে আমরা ৩৪টি বিশ্ববিদ্যালয়ের ১৫ হাজার ৯৩ জন শিক্ষার্থীদের তথ্য স্বাস্থ্য মন্ত্রাণালয়ে পাঠিয়ে দিয়েছি।

অনলাইনে ফাইনাল পরীক্ষা চলাকালে ঢাবি ছাত্রের মায়ের মৃত্যু

বিজ্ঞাপন

এখনও পাঁচটি বিশ্ববিদ্যালয়ের তথ্য পাইনি। এর মাঝে ইসলামী বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এবং বরিশাল বিশ্ববিদ্যালয়।
আমরা আগামী ২৮ সেপ্টেম্বর দ্বিতীয় ধাপে বাকি ৫টি বিশ্ববিদ্যালয়সহ যদি অন্য কোনো বিশ্ববিদ্যালয় পুনরায় তাদের শিক্ষার্থীদের তালিকা পাঠায় তা স্বাস্থ্য মন্ত্রাণালয়ে পাঠানো হবে’।
অন্যদিকে, ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন বলেন, ‘মূলত এটি চলমান প্রক্রিয়া। যতদিন আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণ না হচ্ছে এটি চলতেই থাকবে। তবে শিক্ষার্থীরা যদি দ্রুত সব তথ্য দিয়ে দেয় তবে আমাদের কাজগুলো করা সহজতর হবে’।

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version