শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:২০ পূর্বাহ্ন

জাতীয় ভাবে স্বীকৃতি পেল গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি

  • আপডেট টাইম রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১, ১১.০১ পিএম
গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি

সুপর্না রহমান , গবি প্রতিনিধিঃ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম কোনো সংগঠন হিসাবে  জাতীয় ফটোগ্রাফিক সোসাইটি’র (বিপিএস) অ্যাফিলিয়েটেড সদস্য পদ পেল সাভারে অবস্থিত গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (জিবিপিএস)।

শনিবার (১১ ডিসেম্বর) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গণস্বাস্থ্য কেন্দ্র ও গণ বিশ্ববিদ্যালয় আয়োজিত পাবলিক হেল্থ বিশেষ ছবি প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণ ও প্রথম প্রদর্শনীতে বিপিএস সভাপতি আশফাক আহমেদ এই ঘোষণা দেন।

বিজ্ঞাপন

একই সঙ্গে বিপিএস সদস্য পদ পেয়েছে গবির গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ফটোগ্রাফিক ক্লাব।

গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মিলনায়তনে জিবিপিএস সভাপতি মো. রাকিবুল হাসান ও জিএসভিমেকে ফটোগ্রাফিক ক্লাবের সভাপতি আরিফ ইশতিয়াক’কে প্রত্যয়িত সনদ প্রদান করে সংগঠনটি।

বিজ্ঞাপন

বিপিএস সভাপতি স্বাক্ষরিত প্রত্যয়িত পত্রে বলেন,গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (জিবিপিএস) ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ফটোগ্রাফিক ক্লাব যোগ্যতা বোর্ডের প্রয়োজনীয় মান অর্জন করেছে এবং বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটির ক্লাব সদস্য হিসেবে নথিভুক্ত হয়েছে।

আরও পড়ুনঃনোবিপ্রবিতে জলবায়ু সম্মেলন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
এ সময় উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডা. দেলওয়ার হোসেন, গণস্বাস্থ্যের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, মনিটরিং এন্ড ইভালুয়েশন বিভাগের পরিচালক ডা. তারিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এস. তাসাদ্দেক আহমেদ, বাংলাদেশের প্রথম স্বর্ণপদক লাভকারী আলোকচিত্রশিল্পী হাসান সাইফুল উদ্দিন চন্দন ও বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটির সদস্যরা।

বিজ্ঞাপন

ভিডিও কনফারেন্সে যুক্ত হোন গণ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু ও ক্যাপ্টেন (অবঃ) ডা. সিতারা বেগম (বীরপ্রতীক)।

অনুষ্ঠানে জিবিপিএস সভাপতি মো. রাকিবুল হাসান বলেন, জিবিপিএস প্রতিষ্ঠা লাভ করে ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর। সংগঠনের বয়স হিসেবে ৩ বছর বেশি সময় নয়। সামনের দিনগুলো জিবিপিএস আলোকচিত্রের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সমুন্নত রাখবে এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করবে৷ এর জন্য সকলের সহযোগিতা ও সমর্থন প্রত্যাশা করছি।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, স্কুল শিক্ষার্থীদের সমাদৃত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন মাধ্যমে আয়োজনের সূচনা ঘটে।পরে লাল ফিতা কেটে প্রথম প্রদর্শনীর উদ্বোধন করেন অতিথিরা। অনুষ্ঠানের সমাপনী পর্বে বিজয়ী ছবি নিয়ে প্রকাশিতব্য বইয়ের মোড়ক উন্মোচন এবং বৃক্ষরোপণ করা হয়।

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today