সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন

জানুয়ারিতে রাবি ছাত্রলীগের নতুন কমিটি

  • আপডেট টাইম সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১, ৬.৩৪ পিএম
জানুয়ারিতে রাবি ছাত্রলীগের নতুন কমিটি

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হবে আগামী জানুয়ারি মাসের মধ্যেই। রাবি শাখা ছাত্রলীগের নতুন কমিটির বিষয়ে কার্যক্রম শুরু করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের কারণে শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠনে বিলম্ব হচ্ছে বলে জানা গেছে।

রাবি ছাত্রলীগ শাখা সূত্রে জানা গেছে, শাখা ছাত্রলীগের শীর্ষ দুই পদের জন্য ৯ জন পদপ্রত্যাশীরা রয়েছেন। তারা হলেন, আগের কমিটির সহ-সভাপতি কাজী আমিনুল ইসলাম লিংকন, হাবিবুল্লাহ নিক্সন, মেজবাহুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম সরকার (ডন), সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, এনায়েত রাজু, মুশফিক তাহমিদ তন্ময়, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লা-হিল গালিব, উপ-ধর্মবিষয়ক সম্পাদক তাওহীদ দুর্জয়।

বিজ্ঞাপন

এদিকে, নতুন কমিটির দাবি সরব রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতা-কর্মীরা। গতকাল রবিবারও নতুন কমিটির দাবিতে ক্যাম্পাসে মৌন মিছিল ও সমাবেশ করেছেন। এসময় কেন্দ্রীয় কর্মসূচি ছাড়া বর্তমান কমিটির কোন প্রোগ্রামে অংশগ্রহণ না করারও ঘোষণা দেন নেতারা।

আরও পড়ুন: নতুন কমিটির দাবিতে রাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

বিজ্ঞাপন

নতুন কমিটির বিষয়ে কেন্দ্র থেকে রাবির দায়িত্বপ্রাপ্ত মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপস দ্যা ডেইলি ক্যাম্পাসক বলেন, এখন আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রস্তুতি চলছে। প্রতিষ্ঠাবার্ষিকীর প্রোগ্রাম শেষ হলেই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলে রাজশাহীতে যাবো। তারপর জানুয়ারি মাসের মধ্যেই রাবি ছাত্রলীগের কমিটি গঠন করা হবে।

জানা যায়, রাবি ছাত্রলীগের ২৫১ জনের কমিটিতে ২৩০ জন নেতাকর্মীই নিস্ক্রিয়। বিয়ে, চাকরি ও অন্যান্য কারণে অন্যত্র চলে গেছেন তারা। হাতেগোনা ২১ জন সিনিয়র পদধারী নেতাসহ নতুন কর্মীদের নিয়ে পাঁচবছর ধরে চলছে মেয়াদোত্তীর্ণ এই কমিটি। গঠনতন্ত্র অনুযায়ী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হয়েছে প্রায় চার বছর আগে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৬ সালের ৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২৫তম সম্মেলন অনুষ্ঠিত হয়। ১১ ডিসেম্বর গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্যের প্রাথমিক কমিটি ঘোষণা করা হয়। এর প্রায় ছয় মাস পর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেদ্রীয় ছাত্রলীগ। হিসেব অনুযায়ী ১ বছর মেয়াদি এই কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০১৭ সালের ১১ ডিসেম্বর।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today