বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:৩০ অপরাহ্ন

জাবিতে আন্দোলনকারীদের পেছনে জামায়াত-শিবির আছে: অধ্যাপক ফারজানা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯, ৩.০৪ পিএম

জাবি টুডে: উপাচার্যের পদত্যাগের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের পেছনে জামায়াত-শিবির আছে বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।
আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, আন্দোলনকারীদের পেছনে জামায়াত-শিবির আছে, এর প্রমাণ আমরা পেয়েছি। আমি এর তদন্ত করবো।’ তিনি আরো বলেন, ২৫-৩০ জন বললেই আমাকে চলে যেতে হবে সেটা হতে পারে না, প্রমাণ দিতে হবে। এ কয়েক দিনের আন্দোলনে যা ক্ষতি হয়েছে তার বিচার আমি করবো। আমাদের জরুরী অনেক কাজ বন্ধ হয়ে হয়ে ছিলো।’

এর আগে, অবরোধ বিক্ষোভের মুখে বাসভবন থেকে কার্যালয়ে আসেন অধ্যাপক ফারজানা ইসলাম। উপাচার্যের পদত্যাগের দাবিতে তার বাসভবনের সামনে অবস্থান নিয়েছিলেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। পরে তাদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতির ঘটনা ঘটে। এতে ছাত্রীসহ ৩০জন আহত হয়েছে।

অবরোধ ও ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে। তবে, একাডেমিক ভবনগুলোতে ক্লাস ও পরীক্ষা হতে দেখা গেছে।

এদিকে, এক সংবাদ সম্মেলনে আন্দোলনকারীরা জানান, উপাচার্যের বিরুদ্ধে আনা অভিযোগুলো লিখিত আকারে শিগগিরই শিক্ষামন্ত্রীর কাছে জমা দেয়া হবে। উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত তাদের এ কর্মসূচি চলবে বলেও জানান তারা।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today