শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৫৯ পূর্বাহ্ন

জাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ১

  • আপডেট টাইম বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ৬.৩৩ পিএম

 

জাবি টুডে : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে।আজ (বুধবার) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদে সাক্ষাৎকার দেওয়ার সময় তাকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটককৃত ওই শিক্ষার্থীর নাম মোস্তফা কামাল (১৯)। তার গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার তাড়ুটিয়া উপজেলায়। বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদে জালিয়াতির মাধ্যমে চান্স পাওয়া মোস্তফা কামালের ভর্তি পরিক্ষার মেরিট পজিশন ছিল ৩০০ তম।

বিজ্ঞাপন

মোস্তফা কামাল নামের ওই শিক্ষার্থী জানায়, মেহেদী নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মাধ্যমে তার দুই বন্ধু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটে ৭৯ ও ২৪৯ তম হয়। তাদের মাধ্যমেই মেহেদীর সাথে মোস্তফার পরিচয় হয়। পরবর্তীতে মেহেদী ৪ লাখ টাকার বিনিময়ে মোস্তফাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চান্স পাইয়ে দেওয়ার চুক্তি করে। মেরিট পজিশন আসার পর পুরো টাকা তাকে পরিশোধ করেছে বলেও জানিয়েছে মোস্তফা।

আরও পড়ুন: ক্যাম্পাস টুডেতে সংবাদ প্রকাশের পর ইবি টিএসসির ওয়াশরুম পরিষ্কার

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ থেকে তাকে আটক করি। সে তার অপরাধ স্বীকার করেছে। আমরা ডিন মহোদয়কে অবগত করে তার বিরুদ্ধে পাবলিক পরীক্ষায় জালিয়াতির অভিযোগে মামলা দায়ের করেছি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, আশুলিয়া থানায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অভিযুক্ত শিক্ষার্থীর নামে মামলা করা হয়েছে। তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পাশাপাশি আমরা জালিয়াত চক্রের বাকি সদস্যদের খুঁজে বের করার চেষ্টা করছি।

বিজ্ঞাপন

আশুলিয়া থানার এসআই শ্যামল বলেন, মোস্তফা কামাল নামের একজনের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অভিযোগ পেয়েছি। তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে।

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today