বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় আসন প্রতি লড়বেন ১৫১ জন ভর্তিচ্ছু

  • আপডেট টাইম শনিবার, ৩০ জুলাই, ২০২২, ১১.০০ পিএম
প্রাতিষ্ঠানিক ই-মেইল পাচ্ছেন জাবি শিক্ষার্থীরা

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল রোববার থেকে শুরু হয়ে চলবে আগামী ৪ আগস্ট (বৃহস্পতিবার) পর্যন্ত।চলতি বছর মোট ১৮৮৮টি আসনের বিপরীতে দুই লাখ ৮৪ হাজার ৬০৬ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।প্রতি আসনের বিপরীতে ভর্তি পরিক্ষার্থী প্রায় ১৫১ জন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মহিউদ্দিনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গত বৃহস্পতিবার চলতি বছরের ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩১ জুলাই (রোববার) ‘সি ইউনিটভূক্ত কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, দ্বিতীয় দিন সোমবার ‘বি’ ইউনিটভূক্ত সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ, তৃতীয় দিন মঙ্গলবার ‘এ’ ইউনিটভূক্ত গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, চতুর্থ দিন বুধবার ‘ডি’ ইউনিটভূক্ত জীববিজ্ঞান অনুষদের প্রথম পাঁচটি শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং পঞ্চম দিন বৃহস্পতিবার ‘ডি’ ইউনিটের বাকি তিন শিফট ও ‘ই’ ইউনিটভূক্ত বিজনেস স্টাডিজ অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিষ্ট্রেশন, আইবিএ-জে ইউয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর মাঝে ২ আগস্ট (মঙ্গলবার) ও ৩ আগস্ট (বুধবার) একটি অতিরিক্ত শিফটসহ মোট ছয়টি শিফটে পরীক্ষা হবে এবং বাকিসব দিনে পাঁচটি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।প্রতিদিন সকাল নয়টায় প্রথম শিফটের মাধ্যমে পরীক্ষা শুরু হবে।ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি–সম্পর্কিত ওয়েবসাইট juniv-admission.org-এ পাওয়া যাবে।

বিজ্ঞাপন

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার গণমাধ্যমকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় ভর্তি পরীক্ষার শৃঙ্খলা ও নিরাপত্তা কমিটির আহ্বায়ক ও ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ‘ভর্তি পরীক্ষা চলাকালীন ক্যম্পাসের সার্বিক শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় ১৫০ জন পোশাকধারী সশস্ত্র ও সাদা পোশাকধারী পুলিশ ফোর্স এবং অতিরিক্ত ৬০ জন আনসার সদস্য ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করবেন। বিভিন্ন ভবনে ১২০ জন বিএনসিসি ও রোভার স্কাউট সদস্য শৃঙ্খলার দায়িত্বে থাকবেন।‘

তিনি আরও বলেন, ‘পরীক্ষার সময় ক্যাম্পাসের সর্বোচ্চ শৃঙ্খলা রক্ষার্থে আমরা বদ্ধপরিকর। মাঝে মাঝে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটে যায়। এই ঘটনাগুলো যেন না ঘটে এজন্য আমরা সর্বস্তর থেকে সহযোগীতা কামনা করছি। এজন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকসহ সকল অংশীজনকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের সুনাম যেন ক্ষুণ্ণ না হয় সেদিকে সকলকে নজর রাখতে হবে।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today