বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:১০ অপরাহ্ন

জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত বেরোবি

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১, ২.২১ পিএম
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় (বেরোবি)

বেরোবি টুডেঃ আগামী ১৭ অক্টোবর থেকে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হবে । এদিন বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ‘ক’ ইউনিট এর পরীক্ষার মধ্য দিয়ে প্রথমবারের মতো শুরু হবে গুচ্ছ ভর্তি পরীক্ষা। উক্ত পরীক্ষা নেওয়ার জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রশাসন।

ভর্তি পরীক্ষায় মোট ২৩২,৪৫৯ জন পরীক্ষার্থীর মধ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করবে ৮৯৬৮ জন শিক্ষার্থী। এর মধ্যে ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটে ৩৬০০ জন, ২৪ অক্টোবর ‘খ’ ইউনিটে ৩৬০০ জন এবং ১লা নভেম্বর ‘গ’ ইউনিটে অংশগ্রহণ করবে ১৭৬৮ জন।

বিজ্ঞাপন

আসন্ন ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, ইতোমধ্যে ঢাবির তিনটি ইউনিটের পরীক্ষা আমরা সফলভাবে সম্পন্ন করেছি, এই ধারাবাহিকতায় ১৭ তারিখ থেকে শুরু হতে যাওয়া ভর্তি পরীক্ষা উপলক্ষে আমরা সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি।

বশেমুরবিপ্রবিতে জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষা উপলক্ষে শিক্ষার্থী এবং অভিভাবকেরা যেন নির্বিঘ্নে আসতে পারে ও কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য আইন শৃঙ্খলা বাহিনীর সাথেও আমরা সভা করেছি।

গুচ্ছভুক্ত দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো হলো- ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (দিনাজপুর), মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ), বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (সিরাজগঞ্জ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (গাজীপুর), শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা),পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর)।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today