রবিবার, ১৩ জুন ২০২১, ০২:২৮ অপরাহ্ন

জুমার নামাজে ১০ জন, ছবি তুলতে সংবাদকর্মী বেশি

  • আপডেট টাইম শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০, ৭.৪৬ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


আজ শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজ ১০ জনের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে। করোনায় দেশের উদ্ভুত পরিস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনায় ১০ জন নিয়েই জুমার নামাজ অনুষ্ঠিত হয়।

তবে শুক্রবার বায়তুল মোকাররমে নির্দেশনা অনুযায়ী মুসল্লিদের সংখ্যা ঠিক ছিলো কিন্তু মুসল্লিদের চেয়ে সংবাদকর্মীদের ভিড় ছিলো বেশি। ১০ মিলে জুমার নামাজ আদায়ের ছবি তুলতে উপস্থিত মুসল্লিদের থেকে বেশি সংবাদকর্মী জাতীয় মসজিদে হাজির হন। এবং সামাজিক যোগাযোগ মাধ্যেমে একটি ছবিতে সংবাদকর্মীদের গাদাগাদি করে দাঁড়িয়ে ছবি তুলতেও দেখা যায়।

সরকারি নির্দেশনার ব্যাপারে বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফ‌তি মিজানুর রহমান বলেন, করোনার বিস্তার রোধে সরকারি নির্দেশনা মেনে জামাত অনুষ্ঠিত হয়েছে। এরআগে শবেবরাতের মহিমান্বিত রাতে এশার নামাজ পাঁচজনের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়।

গত ৬ এপ্রিল ধর্ম মন্ত্রণালয়ের উপসচিব সাখাওয়াৎ হোসেন সাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ভয়ানক করোনাভাইরাস সংক্রমণ রোধে মসজিদের ক্ষেত্রে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা ছাড়া অন্য সব মুসল্লিরা নিজ নিজ বাসায় নামাজ আদায় করবেন। জুমার জামাতে অংশগ্রহণের পরিবর্তে ঘরে জোহরের নামাজ করবেন।

এতে আরও বলা হয়, মসজিদে জামাত চালু রাখার প্রয়োজনে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা মিলে পাঁচ ওয়াক্তের নামাজ অনধিক পাঁচজন এবং জুমার জামাতে অনধিক ১০ জন শরিক হতে পারবেন।

ধর্ম মন্ত্রণালয়ের এই নির্দেশনায় বায়তুল মোকাররমে জুমার নামাজে ১০ জনের অংশগ্রহণে অনুষ্ঠিত হলেও সেখানে বিভিন্ন গণমাধ্যমের তারচেয়ে বেশি ছিল সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, করোনার তাণ্ডবে দেশে বিভিন্ন উপাসনালয়সহ সামাজিক অনুষ্ঠানে বিধিনিষেধ আরোপ এবং সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দিয়েছে দেশের সরকার।


সূত্রঃ সিলেট টুডে ২৪।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today