সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন

জেল হত্যা দিবসে ববি ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা

  • আপডেট টাইম রবিবার, ৩ নভেম্বর, ২০১৯, ৯.০৫ পিএম
ববি টুডে
 ববি টুডেঃ-         বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) জেল হত্যা দিবস উপলক্ষে ছাত্রলীগের উদ্যোগে জাতীয় চার নেতাকে স্মরণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বিকাল ২:৩০ এ লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী সৈয়দ জিসান আহমেদের সঞ্চালনায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় সাবেক কলা ও মানবিক অনুষদের ডিন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মুহাম্মাদ মুহসিন উদ্দিন বলেন, চার নেতাকে হত্যা করে দেশটাকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিল। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর আদর্শ কে বাস্তবায়ন করছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহকারী অধ্যাপক  ড. সুব্রত কুমার দাস বলেন, মুক্তিযুদ্ধকে যারা বিশ্বাস করেনি তারা এই হত্যাকাণ্ড চালিয়েছে। তারা এই দেশকে কখনোই চায়নি। তাই তারা দেশটাকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিল।
সভায় আরও বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি লোক প্রশাসন বিভাগের প্রভাষক সিরাজী সাদিক, সাধারণ সম্পাদক ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আরিফ হোসেন, সাবেক সহ- সভাপতি অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জ্যোতির্ময় বিশ্বাস এবং পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক খোরশেদ আলম।
এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের পক্ষ থেকে আলোচনা সভায় বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী  আল আমিন হোসেন, লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী আশরাফুল ইসলাম ইমন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, জেল হত্যা বাঙালি জাতির জন্য ইতিহাসের একটি কলঙ্কিত অধ্যায়। ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতা বিরোধীরা নির্মমভাবে জাতীয় চার নেতাকে হত্যা করে। আজও ষড়যন্ত্রকারীরা থেমে নেই। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে আগিয়ে যাওয়ার আহ্বান জানান।
বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today