শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন

জয়নবের সাফল্য সকল নারীর সাফল্য অর্জনে প্রেরণা যোগাবে : পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম রবিবার, ২৮ নভেম্বর, ২০২১, ৭.৩৮ পিএম
জয়নবের সাফল্য সকল নারীর সাফল্য অর্জনে প্রেরণা যোগাবে : পররাষ্ট্রমন্ত্রী

 

ঢাকা টুডেঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন , লবুচে পর্বতারোহীদের তালিকায় বাংলাদেশের প্রথম নারীর হিসেবে জয়নাব বিনতে হোসেন শান্তুর নাম লেখানোর গৌরবময় দৃষ্টান্ত বাংলাদেশের সকল নারীর সাফল্য অর্জনে প্রেরণা যোগাবে।

এ সময় তিনি আরও বলেন ,বাংলাদেশের নারীরা শুধু দেশেই নয়, আন্তর্জাতিক নানা ক্ষেত্রেও নিজেরদের যোগ্যতার পরিচয় দিয়ে বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনছেন ।

বিজ্ঞাপন

আজ (২৭ নভেম্বর) সন্ধ্যায় পররাষ্ট্র ভবনে ‘লবুচে’ পর্বত জয়ী বাংলাদেশের প্রথম নারী জয়নাব বিনতে হোসেন শান্তু পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এলে তিনি তাকে অভিনন্দন জানিয়ে এ কথা বলেন।

এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের সর্বক্ষেত্রে নারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। তারা অনেক দুঃসাহসিক কাজে অংশ নিয়ে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন, যা অত্যন্ত আশাব্যঞ্জক।

বিজ্ঞাপন

আরও পরুনঃ ৪০ টাকার বিনিময়ে মাধ্যমিক পরীক্ষার প্রশ্নফাঁস

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয় , ড. মোমেন এসময় জয়নাব বিনতে হোসেন শান্তুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বিজ্ঞাপন

শুভেচ্ছা বিনিময়কালে জয়নাব লবুচে পর্বতশৃঙ্গে ওড়ানো বাংলাদেশের পতাকাটি পররাষ্ট্রমন্ত্রীকে উপহার দেন।

এ সময় জয়নাবের লবুচে পর্বত অভিযানের স্পন্সর নাসির মিল্কি (সৌরভ) উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ১ নভেম্বর, বাংলাদেশি প্রথম নারী হিসেবে পর্বতারোহী জয়নাব বিনতে হোসেন শান্তু নেপালের ‘লবুচে’ ৬ হাজার ১১৯ মিটার পর্বত জয় করে বাংলাদেশের জন্য গৌরব বয়ে আনেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today